বিচারকের প্রতি ২ আসামির অনাস্থা, আদেশ কাল

0
211

খবর ৭১: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার দুই আসামি ড. জিয়াউল হক মুন্না ও মনিরুর ইসলাম খান বিচারকের প্রতি অনাস্থা প্রকাশ করেছেন। বিএনপি চেয়ারপারন খালেদার জিয়ার অনুপস্থিতিতে বিচারকাজ পরিচালনার আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়ার জন্য করা সময় আবেদন নামঞ্জুর করায় আজ সোমবার তারা এই অনাস্থা প্রকাশ করেন।
মামলার শুনানি শেষে বিচারক ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান আগামীকাল মঙ্গলবার আদেশের জন্য দিন ধার্য করেছেন।
এদিকে আদালতে জিয়াউল হক মুন্নার জামিন বর্ধিতের আবেদন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। এর আগে বেলা ১১টা ১০ মিনিটের দিকে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে স্থাপিত নবগঠিত অস্থায়ী আদালতে মামলার বিচারকাজ শুরু হয়।
আজ খালেদার জিয়ার পক্ষের আইনজীবীরা মেডিকেল বোর্ডের সুপারিশ অনুযায়ী তাকে চিকিৎসা দেওয়ার নির্দেশ প্রদান এবং চিকিৎসা শেষ না হওয়া পর্যন্ত মামলার বিচারকাজ স্থাগিত রাখার আবেদন করেন।
একই সঙ্গে খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করেন তারা। উক্ত বিষয়ে শুনানি শেষে সাবেক এ প্রধানমন্ত্রীর জামিনের মেয়াদ বৃদ্ধি ধার্য করেন এবং চিকিৎসার বিষয়ে জেলকোডের বিধান অনুযায়ী ব্যবস্থা গ্রহণেরর জন্য কারা-কর্তৃপক্ষকে নির্দেশ দেন। তবে মামলার কার্যক্রম স্থগিত রাখার আবেদন স্থগিত রাখেন বিচারক।
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় গত ১ ফেব্রুয়ারি আসামি জিয়াউল হক মুন্নার পক্ষে যুক্তিতর্ক শুনানি শুরু হওয়ার পর তা অব্যাহত থাকে। মামলায় খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন বাকি রয়েছে। ২০১১ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করা হয়। মামলায় ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনে দুদক।
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here