বিকালে মাঠে নামবে বাংলাদেশ-শ্রীলঙ্কা

0
427

খবর ৭১: দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়ান্টি খেলতে বিকালে মাঠ মানছে বাংলাদেশ।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিকাল পাঁচটায় খেলাটি শুরু হবে।

এই সিরিজের আগে বাংলাদেশ দলে আরেকটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে ইনজুরি। টেস্টের পর সাকিব আল হাসান টি-টোয়েন্টি সিরিজেও খেলতে পারবেন না। গত ২৭ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে হাতের আঙুলে ব্যথা পেয়েছিলেন তিনি।

সাকিবের পর ইনজুরিতে আক্রান্ত হয়েছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। আজকের ম্যাচে তারা মাঠে নামতে পারবেন কি না তা নিশ্চিত নয়। এই দুই ব্যাটসম্যান ইনজুরিতে থাকায় ব্যাক আপ হিসাবে দলে ডাকা হয়েছে মোহাম্মদ মিথুনকে।

২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গঠনের বিষয়টি মাথায় রেখেই এই টি-টোয়েন্টি স্কোয়াড গঠন করেছে বাংলাদেশ। দলে নতুন খেলোয়াড় মোট ৬ জন। তারা হলেন আফিফ হোসেন, নাজমুল ইসলাম অপু, আরিফুল হক, মেহেদী হাসান, জাকির হাসান, আবু জায়েদ রাহি।

সম্প্রতি সময়ে টেস্ট ও ওয়ানডেতে ভালো ক্রিকেট খেললেও টি-টোয়েন্টিতে খুব একটা ভালো করতে পারছে না টাইগাররা। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ এখন রয়েছে দশম অবস্থানে। আফগানিস্তান রয়েছে অষ্টম অবস্থানে। শ্রীলঙ্কা রয়েছে নবম অবস্থানে।

শ্রীলঙ্কার বিপক্ষে এখন পর্যন্ত সাতটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মধ্যে বাংলাদেশ জিতেছে দুইটিতে। শ্রীলঙ্কা জিতেছে পাঁচটিতে। বাংলাদেশের দুইটি জয়ের একটি এসেছিল ২০১৬ সালের এশিয়া কাপে। অপরটি এসেছিল গত বছর শ্রীলঙ্কা সফরে। ওই ম্যাচ খেলেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য): সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, জাকির হাসান (উইকেটরক্ষক), আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আরিফুল হক, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

শ্রীলঙ্কা একাদশ (সম্ভাব্য): উপুল থারাঙ্গা, নিরোশান ডিকওয়েলা (উইকেটরক্ষক), দানুশকা গুনাথিলাকা, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), আসেলা গুনারত্নে, থিসারা পেরেরা, দাসুন শানাকা, আকিলা ধনঞ্জয়া, ইসুরু উদানা, আমিলা আপোনসো, শিহান মাদুশানকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here