বিএফইউজে নির্বাচন যেকোন দিন

0
263

খবর ৭১: আওয়ামী লীগ সমর্থক বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচনে আর কোন বাধা নেই।

সোমবার শ্রম আদালতে শুনানী শেষে আইনজীবী কামরুল ইসলাম বলেন, নির্বাচন অনুষ্ঠানে কোন বাধা নেই বলে আদালত জানিয়েছে। নির্বাচন কমিশনকে সময় ঘোষণার জন্য বলা হয়েছে।

আদালতের নিষেধাজ্ঞার পর আওয়ামী লীগ সমর্থক সাংবাদিকদের সংগঠন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচন স্থগিত করা হয়।

শুক্রবার বিএফইউজের নেতা নির্বাচনে ভোটগ্রহণের দিন ছিল। আগের দিন জাতীয় প্রেসক্লাবে বিএফইউজে নির্বাচন পরিচালনা কমিটির বৈঠকের পর কমিটির চেয়ারম্যান আলমগীর হোসেন ভোট স্থগিতের কথা জানান।

তিনি বলেন, “ভোটের সব প্রস্তুতি আমাদের ছিল। কিন্তু প্রথম শ্রম আদালত নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করায় শুক্রবারের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।”

এরপর নির্বাচন অনুষ্ঠানের দাবিতে সোচ্চার হয়ে ওঠেন সাংবাদিকরা।

ঢাকাসহ ১০টি অঙ্গ ইউনিয়ন নিয়ে বিএফইউজের এই নির্বাচনে সারা দেশে চার হাজার ৩৪৩ জন ভোটার তিন বছরের জন্য নতুন নেতৃত্ব বেছে নেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের ভোটার তালিকায় ১১৪ জন ‘দ্বৈত ভোটার’ থাকায় ভোট স্থগিত চেয়ে প্রথম শ্রম আদালতে যান দুইজন সংক্ষুব্ধ সদস্য। এর পরিপ্রেক্ষিতে প্রথম শ্রম আদালত নির্বাচন স্থগিতের আদেশ দেয়।

বিএফইউজের এই নির্বাচনে ওমর ফারক-শাবান মাহমুদ এবং আবদুল জলিল ভুঁইয়া-জাকারিয়া কাজল নেতৃত্বাধীন দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে। আর সভাপতি পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন মোল্লা জালাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here