বিএনপি নেতা আসলাম চৌধুরীসহ ৪ জনের বিরুদ্ধে চার্জশিট

0
248

খবর ৭১ঃঋণের ১৪৯ কোটি টাকা আত্মসাতের মামলায় চট্টগ্রামের বিএনপি নেতা, রাইজিং এগ্রো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক ও রাইজিং স্টিল মিলস লিমিটেডের জামিনদার মো. আসলাম চৌধুরীসহ চারজনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার কমিশন সভায় এই অনুমোদন দেয়া হয়। চার্জশিটভুক্ত অন্য আসামিরা হলেন- চট্টগ্রামের রাইজিং স্টিল মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আমজাদ হোসেন চৌধুরী, একই প্রতিষ্ঠানের চেয়ারম্যান জামিলা নাজলিন মাওলা ও পরিচালক মো. জসিম উদ্দীন চৌধুরী।

দুদকের গণসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদকের অভিযোগে বলা হয়, পরস্পর যোগসাজশে আসলাম চৌধুরী সাউথইস্ট ব্যাংক লিমিটেড, হালিশহর শাখা, চট্টগ্রাম থেকে ২০১০ ও ২০১২ সালে এলসি খুলে ব্যাংক শাখা থেকে এলটিআর ফ্যাসেলিটি ঋণ বাবদ ১৫২ কোটি ৮৪ লাখ টাকা ঋণ গ্রহণ করেন। পরবর্তীতে সুদসহ ঋণের অনাদায়ী ২৩৭ কাটি ৫২ লাখ টাকার মধ্যে ৮৮ কোটি ৩২ লাখ টাকা পরিশোধ করেন। অবশিষ্ট ১৪৯ কোটি ২০ লাখ টাকা পরিশোধ না করে ব্যাংকের সঙ্গে প্রতারণা করে আত্মসাৎ করেন।

তদন্তে তাদের বিরুদ্ধে এ অপরাধ প্রমাণিত হওয়ায় দণ্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ধারায় চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে কমিশন।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৬ ডিসেম্বর দুদকের উপপরিচালক মো. মোশারফ হোসেইন মৃধা বাদী হয়ে চট্টগ্রামের হালিশহর (সিএমপি) থানায় আসামিদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছিলেন। তিনি মামালার তদন্ত করে চার্জশিট দাখিলের সুপারিশ করেন। শিগগিরই সংশ্লিষ্ট আদালতে চার্জশিট দাখিল করা হবে বলে দুদক সূত্রে জানা গেছে।
খবর ৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here