বিএনপি নেতারা সরকারের উগ্র সমালোচনায় নেমেছেন: কাদের

0
265

খবর ৭১: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি নেতারা এখন সরকারের উগ্র সমালোচনায় নেমেছেন। মানুষের শক্তি যখন কমে আসে তখন মুখের বিষটা ততই উগ্র হয়ে আসে। এটা শরৎচন্দ্রের কথা। বিএনপির ক্ষেত্রে এটা একেবারেই সত্য।’

বুধবার রাজধানীর মিরপুরে বিভিন্ন মোটর ওয়ার্কশপ পরিদর্শনের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি এখন সঙ্কুচিত হচ্ছে। তাদের মুখের বিষ উগ্র হয়ে উঠছে। তারা আন্দোলন, আন্দোলন করে চিৎকার করে ৯ বছরে ৯ মিনিটও আন্দোলন করতে পারেনি। সেই সামর্থ্য ও শক্তি তাদের নেই।

বিএনপির নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবির প্রসঙ্গে আওয়ামী লীগ সম্পাদক বলেন, নির্বাচনের শিডিউল ডিক্লেয়ারের আর মাত্র ৪-৫ মাস বাকি। এর মধ্যে সংবিধান পরিবর্তনের কোনো সুযোগ নেই।

কারাবন্দি খালেদা জিয়ার জামিন বিষয়ে এক প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া জেল থেকে বের হবেন কিনা, সেটা আদালতের ব্যাপার। বেগম জিয়া জেলে থাকলে বিএনপি নির্বাচন করবে কিনা এটাও তাদের ব্যাপার। এখানে সরকারের কোনো দায় নেই, সরকারের ওপর তারা দোষ চাপাচ্ছে কেন? সংবিধান অনুযায়ীই দেশ, গণতন্ত্র ও নির্বাচন চলবে। বিএনপির জন্য কোনো কিছু আটকে থাকবে না। বিএনপি না এলেও যথাসময়ে নির্বাচন হবে।

নির্বাচন কমিশন পুনর্গঠনে বিএনপির দাবির প্রশ্নে তিনি বলেন, এগুলো এখন মামাবাড়ির আবদার। এসব এখন হওয়ার কোনো সুযোগ নেই।

দুদিন আগে বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে আওয়ামী লীগ নেতাদের বৈঠক প্রশ্নে মন্ত্রী বলেন, যেহেতু বিএনপি বিদেশি কূটনীতিকদের ডেকে নির্বাচন, মাদকবিরোধী অভিযানসহ বিভিন্ন বিষয় জানিয়েছে, কাজেই আমাদের পার্টি এবং সরকারের পক্ষ থেকেও কূটনীতিকদের কাছে আমাদের অবস্থান পরিষ্কার করার বিষয় আছে।

মিরপুরের মাজার রোডের মস্তুফা ইঞ্জিনিয়ারিং এবং গাবতলী থেকে টেকনিক্যাল পর্যন্ত রাস্তার পাশের মোটর ওয়ার্কশপগুলো ঘুরে দেখেন ওবায়দুল কাদের। তিনি পুলিশ কর্মকর্তাদের বলেন, এখানে ফিটনেসবিহীন গাড়ি রং করে রাস্তায় ছাড়া হয়। এটা তো সম্পূর্ণ বেআইনি। এগুলো তোমরা দেখ না? এ সময় ওয়ার্কশপগুলো সিলগালা করার জন্য বিআরটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেন মন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here