বিএনপি নেতাদের বাসায় বাসায় পুলিশের তল্লাশি

0
318

খবর ৭১: রাজধানী ঢাকায় বিএনপি নেতাদের বাসায় বাসায় তল্লাশি চালাচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাত ২টা পর্যন্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এবং আরেক স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের ছেলে সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতসহ ৭১ জনকে আটক করেছে পুলিশ।

যদিও বিএনপি নেতা রুহুল কবির রিজভী মঙ্গলবার মধ্যরাতে নয়া পল্টনে এক সংবাদ সম্মেলনে এ দু’জনসহ ৪০ জন আটকের তথ্য দেন। অবশ্য পুলিশ গয়েশ্বর ছাড়া অন্য কাউকে আটকের কথা এখনও স্বীকার করেনি।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সন্ধ্যার পর থেকে বিএনপি ও তার অঙ্গসংগঠনের আরও নেতাকর্মীকে গ্রেফতারে তল্লাশি চালাচ্ছে পুলিশ। বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ এখন পর্যন্ত দলটির ৭১ জন নেতাকর্মী গ্রেফতার হয়েছে।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে শান্তিনগরের বাসা থেকে মঙ্গলবার রাত ১২টার দিকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। তার গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন দলটির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

এদিকে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর বাসায় পুলিশ তল্লাশি চালিয়েছে বলে মঙ্গলবার মধ্যরাতে দাবি করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শফিউল বারীর স্ত্রী বিথিকা বিনতে হোসাইন সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবি করেছেন, রাত ১১টার দিকে তার বাসার প্রত্যেকটা রুম তল্লাশি চালিয়েছে ডিবি পুলিশ।

এদিকে, পল্লবী থানা সূত্রে জানা গেছে, ঢাকা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানের মিরপুর পল্লবীর ৬ নাম্বার সেকশানের বাসায় রাত সাড়ে ১২টায় তল্লাশি চালিয়েছে পল্লবী থানা পুলিশ।

এ ছাড়া বিএন‌পির যুগ্ম মহাস‌চিব হাবিব-উন-নবী খান সোহেল এর বাসায় ডিবি পুলিশ তল্লাশি চলিয়েছে বলে জানিয়েছেন জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের সাবেক দফতর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু। মঙ্গলবার রাত ১টার সময় শান্তিনগর সার্কিট হাউজ রোডে অবস্থিত বাসায় ডিবি পুলিশ পরিচয়ে তল্লাশি চালানো হয় বলে তিনি দাবি করেন। অবশ্য এসময় তিনি বাসায় ছিলেন না।

এ ছাড়াও আরও ১২ জন নেতার বাসা পুলিশ ঘেরাও করে রেখেছে বলে জানা গেছে। উপরের নির্দেশে প্রতিটি থানা এলাকায়ও নেতাদের বাসায় তল্লাশি চালাচ্ছে থানা পুলিশ।

আগামী ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অন্য আসামিদের রায় ঘোষণা করার দিন ধার্য রয়েছে। রায়কে কেন্দ্র করে এই আটকের ঘটনা ঘটছে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে, মঙ্গলবার বিকেলে হাইকোর্ট এলাকা থেকে পুলিশের হাতে আটক বিএনপির কেন্দ্রীয় কমিটির ২ নেতাকে পুলিশের ওপর হামলা চালিয়ে কেড়ে নেয় দলটির নেতাকর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here