বিএনপি খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে নোংড়া রাজনীতি করেছে -ওবায়দুল কাদের

0
242

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ; আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন ঈদুল আযহায় যানজট নিরসনের সাথে সড়ক দুর্ঘটনা কমানো সরকারের প্রধান টার্গেট। মহাসড়কের দু পাশে যত্রতত্র কোরবানীর পশুর হাট বসতে দেয়া হবেনা। সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জামায়াতের নিবন্ধন বাতিল বিষয়টি আদালতে রয়েছে। বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে নোংড়ামি রাজনীতি করেছে বিএনপি। বিএনপির ঈদ পরবর্তী সর্বাত্মক আন্দোলন ঈদের পরে এসে কোটা আন্দোলনের কাঁদে সওয়ার হয়েছে।
গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁওয়ে মেঘনা সেতুর নির্মানাধীন অফিসে অনুষ্টিত ঈদুল আজহার আগে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের যানজট নিরশনকল্পে করনীয় মতবিনিমিয় সভায় মন্ত্রী এসব কথা বলেন।
আগামী নির্বাচন নিয়ে সরকারের ভুমিকা কি এ প্রশ্নে জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশনে যেসব দলের রেজিস্ট্রেশন থাকবে তারা নির্বাচনে অংশ নিবে। যারা অন্যভাবে করবে সেটাও নির্বাচন কমিশন দেখবে। নির্বাচনের সিডিউল ঘোষনার সঙ্গে সঙ্গে গোটা নির্বাচন ব্যবস্থা নির্বাচন কমিশনের অধিনে চলে যাবে। সরকারের এ ব্যাপারে কোন করনীয় থাকবেনা বলে মন্তব্য করেন।
ওবায়দুল কাদের বলেন, কোরবানীর ঈদকে কেন্দ্র করে যত্রতত্র পশুর হাট বসতে পারবেনা, মহাসড়কের পাশে কোন ভাবেই পশুর হাট বসতে দেয়া হবেনা । এজন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে সজাগ দৃষ্টি রাখার নির্দেশনা দেন। একই সাথে আগামী মাসের ১০ অক্টোবরের মধ্য সড়ক ও মহাসড়কের ক্ষতিগ্রস্থ সড়ক মেরামত করে যানচলাচলের উপযোগি করে তোলার জন্য সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারদের নির্দেশ দেন।
মন্ত্রী আরো বলেন, গত ঈদে মন্ত্রনালয়ের মনিটরিং ব্যবস্থা দুর্বল ছিল। এবার মনিটরিং ব্যবস্থা জোরদার করার তাগিদ দেন মন্ত্রী। ফিটনেসবিহীন যানবাহন চলাচলে নিষিদ্ধ করার নির্দেশ দেন মন্ত্রী। ঈদের তিন দিন আগে থেকে মহাসড়কে পচনশীল দ্রব্য, ওষুধ ও রফতানিমুখী পোষাকবহনকারী ছাড়া ভারি পরিবহন চলাচল বন্ধ থাকবে।

মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন সড়ক পরিবহন বিভাগের সচিব নজরুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ, বিআরটিএ’র চেয়ারম্যান মশিউর রহমান, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জে জেলা প্রশাসক রাব্বি মিয়া, মুন্সিগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজানা, সড়ক ও জনপথ বিভাগের ঢাকা বিভাগের অতিরিক্ত প্রকৌশলী আব্দুনস সুবুর, শ্রমিক নেতা তাজুল ইসলাম, পরিবহন মালিক সমিতির নেতা সোহেল মাহমুদসহ কুমিল্লা, মুন্সিগঞ্জ ও নারায়ণগঞ্জের উর্ধ্বতন কর্মকর্তারা।
খবর৭১/এস;

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here