বিএনপির সঙ্গে ফোনালাপ হতে পারে, সংলাপ নয়: কাদের

0
240

খবর৭১ঃ নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে আনুষ্ঠানিক সংলাপের প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার রাজধানীর আগারগাঁও পরিসংখ্যান রোডে মেট্রোরেলের কার্যক্রম পরিদর্শনে গিয়ে তিনি বলেন, রাজনীতিতে ওয়ার্কিং আন্ডার স্ট্যান্ডিংয়ের (সম্পর্ক) জন্য বিএনপির নেতাদের সঙ্গে ফোনে কথা হতে পারে।

এদিকে বিশিষ্ট রাজনীতিবিদ অধ্যাপক মোজাফফর আহমেদকে একটি বেসরকারি হাসপাতালে দেখতে গিয়ে তিনি প্রবীণ এ রাজনীতিবিদের চিকিৎসার দায়িত্ব প্রধানমন্ত্রী নিয়েছেন বলে জানান।

মেট্রোরেলের কার্যক্রম পরিদর্শনের সময় বিএনপির সঙ্গে আলোচনায় বসার বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে যে বক্তব্য এসেছে সে প্রসঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার বাকি আর মাত্র পৌনে তিন মাস। এর মধ্যে আনুষ্ঠানিক সংলাপের কোনো প্রয়োজন আমরা দেখতে পাচ্ছি না। সব কিছুই কি আনুষ্ঠানিক হতে হবে? চোখে দেখা-দেখি না হোক। টেলিফোনে তো অনানুষ্ঠানিক কথাবার্তা হতে পারে। এতে করে নিজেদের দূরত্ব কমে যায়। টেলিফোনে কথা বললে সমস্যা কোথায়?

তিনি বলেন, আমি সংলাপের কথা বলিনি। আমি বলেছি, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল সাহেব কখনও আমায় টেলিফোন করেন না।

জোট সম্প্রসারিত হবে কিনা জানতে চাইলে কাদের বলেন, এটা মেরুকরণের বিষয়। নির্বাচন আসলে পোলারাইজেশন হবে। দেশে অ্যালাইন্স পলিটিক্স তো আছে। বাড়তেও পারে অনেকে জোটে আসতে চাইছে। অনেকে আবার আলাদা জোট গঠন করছে। শেষ পর্যন্ত এটা কোথায় গিয়ে দাঁড়ায় দেখা যাবে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here