বিএনপির নেত্রী নিপুণ রায় ৫ দিনের রিমান্ডে

0
236

খবর ৭১: রাজধানীর পল্টন থানার গাড়ি পোড়ানো ও নাশকতার মামলায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীসহ ৭ জনকে পাঁচ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

আজ শুক্রবার ঢাকার মহানগর হাকিম সত্যব্রত সিকদার এ আদেশ দেন।

আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে পল্টন থানার গাড়ি পোড়ানো ও নাশকতার মামলায় নিপুণ রায় চৌধুরী ও ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ সাধারণ সম্পাদক আরিফা সুলতানাসহ ৭ জনকে হাজির করে ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) মতিঝিল জোনের পরিদর্শক কামরুল ইসলাম। আবেদনের প্রেক্ষিতে ঢাকার মহানগর হাকিম প্রত্যেককে পাঁচদিন করে রিমান্ড দেন।

বিএনপির নেত্রী নিপুণের আইনজীবী জয়নুল আবেদিন মেজবাহ বলেন, ‘আদালতে রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করলে বিচারক জামিনের আবেদন খারিজ করে রিমান্ডের এ আদেশ দেন।’

আদালতের সাধারন নিবন্ধন কর্মকর্তা জালাল উদ্দিন জানান এছাড়া রিমান্ডে নেওয়া হবে  মো. ইউনুস মৃধা, মো. আবুল হাশেম সবুজ, মানুর অর রশিদ, আমির হোসেন ও মো. মহসীনকে।

গতকাল বৃহস্পতিবার রাত ৮টার দিকে রাজধানীর কাকরাইল থেকে নিপুণকে আটক করা হয়।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন জানান, ওই সময় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ ম্পাদক সঙ্গীতশিল্পী বেবী নাজনীনকেও আটক করা হয়েছিল। তবে পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়।

অন্যদিকে আরিফা সুলতানা রুমাকে হাইকোর্ট থেকে গ্রেপ্তার করা হয়।

নথি থেকে জানা যায় মনোনয়নপত্রের ফরম সংগ্রহের সময় গত বুধবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশের একটি পিকআপ ভ্যানসহ দুটি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়। এতে পুলিশের পাঁচ কর্মকর্তা, দুজন আনসার সদস্যসহ ২৩ পুলিশ সদস্য আহত হয়। ওই ঘটনায় বুধবার রাতে পুলিশ বাদী হয়ে পল্টন থানায় পৃথক তিনটি মামলা করে। তিন মামলাতেই আসামি করা হয়েছে নিপুণ রায়কে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here