বিএনপির ঢাকার মেয়র প্রার্থীদের সমর্থন দেবে ২০ দল

0
507
বিএনপির ঢাকার মেয়র প্রার্থীদের সমর্থন দেবে ২০ দল

খবর৭১ঃ
আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি থেকে মনোনীত প্রার্থীদের প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছে ২০ দলীয় জোট। শুক্রবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক শেষে ব্রিফিং করে একথা জানান জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান।

নজরুল ইসলাম খান বলেন, ৩০ ডিসেম্বর জোর জবরদস্তি করে সরকারি দলের প্রার্থীদের বিজয়ী করা হয়। ফলে বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত সরকার বলে জনগণ মনে করে না। এই দিবসটির বর্ষপূর্তি উপলক্ষে ৩০ ডিসেম্বরে ২০ দল ঢাকায় একটি আলোচনাসভা করবে।

তিনি আরও বলেন, সভায় সম্প্রতি ডাকসু ভিপি নুরুল হক নূরের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে দোষীদের শাস্তি দাবি করা হয়। একই সঙ্গে কয়েকদিন আগে দৈনিক সংগ্রাম অফিসে হামলা ও সম্পাদক আবুল আসাদের ওপর নির্যাতনের নিন্দা জানানো হয়েছে।

নজরুল ইসলাম খান বলেন, ২০ দলীয় জোট ২০২০ সালের ২৬ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবে। এ উপলক্ষে ২০ দলীয় জোট একটি উপ কমিটি গঠন করেছে। এই কমিটি প্রস্তাব করবে যে ২০ দলীয় জোট কী কী কর্মসূচি পালন করবে।

সম্প্রতি ভারতের জাতীয় নাগরিকপঞ্জি নামে নতুন আইন প্রণয়নের মাধ্যমে যুগ যুগ ধরে বসবাসরত নাগরিকদের নিরাপত্তা ও জানমাল অনিরাপদ করে তুলেছে। গণতান্ত্রিক বিশ্ব এবং জাতিসংঘ এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে। ভারতে আন্দোলন সংগ্রাম অব্যাহত রয়েছে। ইতোমধ্যে এ আন্দোলনে বহু মানুষ হতাহত হয়েছে।

তিনি বলেন, এই আইন ভারতের সংসদে প্রণয়নের সময় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবিশ কুমার বাংলাদেশ বিএনপি এবং খালেদা জিয়া সম্পর্কে সাম্প্রদায়িক ও উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন ২০ দলীয় জোট তার নিন্দা জানিয়েছে।

২০ দলের জরুরি এ বৈঠকে জামায়াত নেতারা না আসার বিষয়ে নজরুল ইসলাম খান বলেন, ‘তারা ঢাকার বাইরে আছেন।

জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, এলডিপির একাংশের মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, অপর অংশের সদস্য সচিব শাহাদাত হোসেন সেলিম, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট এহসানুল হুদা, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামী ঐক্যেজোটের (একাংশ) মাওলানা আবদুর রকিব, জাগপার একাংশের সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, ন্যাপ ভাসানীর অ্যাডভোকেট আজহারুল ইসলাম, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি, পিপলস লীগের মহাসচিব সৈয়দ মাহবুব হোসেন, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান মাহমুদ খান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here