বিএনপিকে নির্বাচনের প্রস্তুতি নেয়ার অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর

0
249

খবর ৭১ঃআন্দোলনের অলীক স্বপ্ন না দেখে, আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি নিতে বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ‘আন্দোলনের খেলা না খেলে নির্বাচনের জন্য প্রস্তুত হন। এটা আপনাদের (বিএনপি) প্রতি আমার অনুরোধ থাকবে।

মঙ্গলবার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রের-নিটোর (পঙ্গু হাসপাতাল) বর্ধিত ভবনের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নাসিম এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচনে অংশগ্রহণ ছাড়া একটি রাজনৈতিক দল বাঁচতে পারে না। বিএনপি নির্বাচনে না এসে অনেক দুর্বল হয়ে পড়েছে।

তিনি বলেন, খালেদা জিয়ার জন্য দেশের সর্বোচ্চ উন্নতমানের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু তিনি তা গ্রহণ করেননি। এক্ষেত্রে আমাদের করার কিছু নেই।

জনসংখ্যা ও দুর্ঘটনার কারণে পঙ্গু হাসপাতালের শয্যা সংখ্যার তুলনায় রোগীর চাপ কয়েক গুণ বেশি উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, রোগীর চাপ সামলাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অর্থোপেডিক হাসপাতালের নতুন ১৪ তলা ভবন নির্মাণকাজ প্রায় কাজ শেষপর্যায়ে। আর এশিয়ার এই বৃহত্তম এই হাসপাতাল আগামী সেপ্টেম্বর মাসে উদ্বোধন করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিনের মাসেই আমরা এই সম্প্রসারিত ভবনের উদ্বোধন বা এখানকার স্বাস্থ্যসেবা চালু করতে পারব। এই হাসপাতাল আগে থেকেই ৫০০ শয্যাবিশিষ্ট ছিল। এখন বর্ধিত হয়ে তা এক হাজার শয্যায় উন্নিত করা হচ্ছে। এখানে উন্নত প্রযুক্তিসম্পন্ন যন্ত্রপাতি থাকবে, যার মাধ্যমে আরও উন্নতমানের চিকিৎসা দেয়া সম্ভব হবে। এছাড়া এই হাসপাতালে ব্যবহৃত পানি পুনরায় ব্যবহারে (রিসাইক্লিং) ব্যবস্থা থাকছে। যে পানি খাওয়া ছাড়া অন্যান্য কাজে ব্যবহার করা যাবে।

হাসপাতাল ভবন পরিদর্শনকালে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, গৃহায়ণ ও গণপূর্ত সচিব মো. শহীদউল্লা খন্দকার, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, পঙ্গু হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. আব্দুল গণি মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী বর্ধিত ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতালটির নির্মাণকাজ পরিদর্শন করেন এবং সংশ্লিষ্টদের দ্রুত উদ্বোধনের জন্য প্রস্তুত করার নির্দেশ দেন।

এদিকে মঙ্গলবার দুপুরে স্বাস্থ্যমন্ত্রী মহাখালীতে নির্মাণাধীন ‘ন্যাশনাল ইন্সটিটিউট অব ডাইজেস্টিভ রিসার্চ অ্যান্ড হাসপাতালের’ নির্মাণকাজ পরিদর্শন করেন।

খবর ৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here