বাড়ি বরাদ্দে অনিয়ম: আব্বাসসহ অন্যদের মামলা চলবে

0
233

খবর৭১: সরকারের ১৮টি পরিত্যক্ত বাড়ি বরাদ্দে অনিয়মের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা ১৫টি মামলার বৈধতা চ্যালেঞ্জ করে রাজউক কর্মকতার করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (৫ এপ্রিল) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ মামলা স্থগিতাদেশ বাতিল করেন এবং আসামিদের করা আবেদনগুলো খারিজ করে দেন।

এর ফলে বিচারিক আদালতে চারদলীয় জোট সরকারের গৃহায়ণ ও গণপূর্ত সাবেক মন্ত্রী মির্জা আব্বাসসহ আসামিদের বিরুদ্ধে মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

আদালতে রাজউকের তৎকালীন অফিসার কাজী রিয়াজুল মনিরের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। অন্যদিকে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান।

পরে আইনজীবী খুরশীদ আলম খান জানান, এক/১১ এর তত্ত্বাবধায়ক সরকারের সময় মামলাগুলো করা হয়েছিল। বিচারিক আদালতে মামলাগুলো সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। কিন্তু হাইকোর্টের রুলসহ স্থগিতাদেশ থাকায় বিচারিক আদালতে মির্জা আব্বাসসহ অন্যদের বিরুদ্ধে এসব মামলার কার্যক্রম বন্ধ ছিল। আজকে হাইকোর্টে রুল খারিজ হওয়ায় এসব মামলা চলতে আর কোনো বাধা থাকল না।

অভিজাত এলাকায় সরকারি ১৮টি পরিত্যক্ত বাড়ি সাজানো দরপত্র ডেকে অস্বাভাবিক কম দামে বিক্রির অভিযোগে ২০০৭ সালের মার্চে সাবেক মন্ত্রী মির্জা আব্বাসসহ ১২ জনের বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা করে দুদক।

মামলায় ওই বছরের ২০ সেপ্টেম্বর অভিযোগপত্র দেওয়া হয়। অভিযোগপত্রে বলা হয়, সাজানো দরপত্রের মাধ্যমে এবং প্রকৃত দামের চেয়ে কম দাম দেখিয়ে ১৮টি সরকারি বাড়ি বিক্রি করে আসামিরা আর্থিকভাবে লাভবান হয়েছেন।

এতে সরকারের ক্ষতি হয়েছে ১২৭ কোটি ৬৪ লাখ ১৯ হাজার টাকা। অভিযোগপত্রে আরো ১৪ আসামির নাম যুক্ত হয়। তাদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে সুবিধা আদায়ের অভিযোগ পাওয়া যায়।
খবর৭১/এস;

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here