বারদীতে পাপ মোচনের লক্ষ্যে নারায়ণগঞ্জ থেকে পাঁচ হাজার ভক্তের পদযাত্রা

0
269

জহিরুল ইসলাম মৃধা সোনারগাঁওঃ দেশ ও জাতির এবং নিজের পাপ মোচনের প্রত্যাশায় নারায়ণগঞ্জ শহরের দেওভোগ লোকনাথ ব্রহ্মচারীর আশ্রম হতে সোনারগাঁও বারদীতে উপমহাদেশের আধ্যাতিœক মহাপুরুষ শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারীর আশ্রমে পায়ে হেঁটে পার করলো প্রায় পাঁচ হাজার হাজার ভক্ত। যাদের মধ্যে রয়েছে, নারী-পুরুষসহ ৯ থেকে ১০ বছরের শিশুরাও। গতকাল শুক্রবার ভোর ৬টায় ১০ম বারের মত তারা এ পদযাত্রায় বের হয়। প্রায় প্রায় ১৭ কিলোমিটার পথ পাড়ি দিয়ে দুপুর দেড়টায় আশ্রমে পৌঁছে পূজা অর্চনা আর ভগবানের কৃপা চেয়ে প্রার্থনা করেন ভক্তরা।
তাদের আশা এতে করে তাদের যাবতীয় পাপ মোচন হবে। শুদ্ধ হবে জীবন। এক চিত্তে এক মনে বাবা লোকনাথের নাম নিলে এ পদ যাত্রা আনন্দের হবে ও কষ্ট লাঘব হবে। পদ যাত্রায় অংশ নেয়া সৌরব মন্ডল জানান, আমি নারায়ণগঞ্জে গনবিদ্যালয়ে স্কুলে এস এস সি পরীক্ষার্থী। আমি প্রায়ই সময় বাবা লোকনাথের মন্দিরে যানবাহন যোগে আসি এখন পায়ে হেঁটে বারদী যাত্রা আমার অনেক ভালো লেগেছে। আমার বন্ধুরাও এসেছে।
পদব্রজে বারদী ধাম যাত্রা উৎসবের পরিচালনায় কমিটির আহবায়ক দীলিপ রায় ও ও যুগ্ম আহবায়ক পলাশ সরকার দেশ রুপান্তরকে জানান, শাস্তিপূর্ণ ভাবে বাবা লোকনাথের পদযাত্রা শেষ হয়েছে। আমরা প্রায় পাঁচ হাজার ভক্তের প্রসাদের টোকেন দিয়েছি। ছোট বড় সবাই শান্তিপূর্ণ ভাবে, আনন্দ করতে করতে এসেছে। কোন প্রকার সমস্যা পড়তে হয়নি। তারা আরো বলেন, আমরা নবীগঞ্জ নৌকা ঘাট থেকে নৌকা পাড় হয়ে কাইকারটেক ব্রিজ হয়ে সোনারগাঁও ফজলুল হক কলেজে গিয়ে সকালের জল খাবার খাওয়ার পর আনন্দ বাজার, বৈদ্যের বাজার হয়ে বারদী আশ্রমে পৌছায়। প্রতিবছর জানুয়ারি মাসের প্রথম শুক্রবার এ পদযাত্রার অয়োজন করা হয় আগামী বছরও এ আয়োজন করা হবে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here