বাবা-মা আমার জন্য অনেক দোয়া করে: মাহমুদউল্লাহ

0
262

খবর৭১ঃসম্ভাবনা জাগিয়েও সেঞ্চুরির দেখা পাননি সাকিব আল হাসান ও সাদমান ইসলাম অনিক। অসীম ধৈর্যের পরিচয় দিয়ে ঠিকই সেঞ্চুরি করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। রোস্টন চেজকে বাউন্ডারি হাঁকিয়ে তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করেন বাংলাদেশ দলের এই অলরাউন্ডার।

শনিবার ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০৩ বলে ৬টি চারের সাহায্যে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন রিয়াদ। তিন অঙ্কের ফিগারে পৌঁছে হাতের আঙুল ব্যবহার করে লাভ চিহ্ন প্রদর্শন করে তাতে চুমু খেয়ে উদযাপন করেন।

খেলা শেষে সেঞ্চুরির পর ব্যতিক্রম উদযাপন নিয়ে মাহমুদল্লাহ বলেন, ‘এমন উদযাপনের উদ্দেশ্য আমার পরিবার। আমার স্ত্রী, আমার ছোট বাচ্চা। আমি আমার সেঞ্চুরিটা আমার আম্মুকে উৎসর্গ করতে চাই। কারণ আমার বাবা-মা আমার জন্য অনেক দোয়া করেন। সবার বাবা মা,তাই করে। এই কারণে তারা এটা ডিজার্ভ করে।’

২০১০ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যামিল্টনে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি (১১৫) করেন মাহমুদউল্লাহ। আট বছর পর গত (১৩ নভেম্বর) মাসে জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে করেন ১০১ রান। মাত্র ১৭ দিনের ব্যবধানে শনিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টে করেছেন ১৩৬ রান।

শুক্রবার মিরপুর শেরেবাংলায় শুরু হওয়া টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। প্রথম দিনে ৫ উইকেটে ২৫৯ রান করা দলটি, শনিবার দ্বিতীয় দিনে মাহমুদউল্লাহ রিয়াদের সেঞ্চুরিতে ৫০৮ রান সংগ্রহ করে। দলের হয়ে সর্বোচ্চ ১৩৬ রান করেন রিয়াদ। ৮০, ৭৬ ও ৫৪ রান করে করেন সাকিব, সাদমান ও লিটন দাস।

জবাবে দ্বিতীয় দিনের শেষ বিকালে ব্যাটিংয়ে নেমে সাকিব-মিরাজের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে মাত্র ২৯ রানে ৫ উইকেট হারায় উইন্ডিজ। ষষ্ঠ উইকেটে দলকে খেলায় ফেরাতে চেষ্টা করেন সিমরন হিতমার ও শেন ডরিস। শেষ পর্যন্ত ৫ উইকেটে ৭৫ রান নিয়ে দিন শেষ করে ক্যারিবীয়রা।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here