বানিয়াচংয়ে ইউনিয়ন অফিসের বাগান থেকে ৮টি পেট্রোল বোমা উদ্ধার

0
292

খবর৭১: মঈনুল হাসান রতন ,হবিগঞ্জ প্রতিনিধিঃ বানিয়াচং উপজেলা সদরের ১নং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদ অফিসের বাগান থেকে পেট্রোল বোমা ও লোহার রড উদ্ধার করেছে পুলিশ। বানিয়াচং থানার এসআই আমিনুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ৮টি পেট্রোল বোমা ও ১০টি লোহার রড উদ্ধার করে। এ ঘটনায় ইউনিয়ন অফিসের হলরুমে সকাল ১০টায় উপজেলা কৃষকদলের পূর্ব নির্ধারিত বর্ধিত সভা বাতিল করা হয়েছে। এদিকে হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আব্দুল মজিদ খান এ ঘটনায় কাউকে অযথা হয়রানি না করে সুষ্ঠ তদন্তের মাধ্যমে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসার নির্দেশ দিয়েছেন স্থানীয় প্রশাসনকে। ঘটনার পর গতকাল দুুপুরে ইউএনও’র কার্যালয়ে জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দের উপস্থিতিতে তিনি এ নির্দেশ দেন। এছাড়া ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিনও প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, যে বা যারা বানিয়াচংয়ের শান্ত পরিবেশকে অশান্ত করার চক্রান্তে রাতের আঁধারে আমার অফিসের বাগানে গাছের আড়ালে এগুলো লুকিয়ে রেখেছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাদেরকে খুঁজে বের আইনগত ব্যবস্থা নিতে হবে। ইউএনও মামুন খন্দকার বলেন, এ ঘটনায় কাউকে যেন অযথা রাজনৈতিক কারণে জড়ানো না হয়। সংসদ সদস্যের নির্দেশ মোতাবেক সেভাবে কাজ করতে আমি পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দের সাথে আলোচনা করবো।
এদিকে গতকাল শনিবার সকাল ১০টায় বড়বাজারে অবস্থিত ১নং ইউপি অফিসের হলরুমে বানিয়াচং উপজেলা কৃষকদলের বর্ধিত সভা আহবান করা হয়। এরই মধ্যে সকালে অফিসের সামনের বাগানে পেট্রোল বোমা ও লোহার রড উদ্ধার করে পুলিশ।
গতকাল সকাল সাড়ে ৭টার দিকে বাজারের লোকজন বোমা সদৃশ্য বস্তু ও রড দেখতে পেয়ে ইউপি চেয়রম্যান গিয়াস উদ্দিন এবং থানায় খবর দেন। খবর পেয়ে চেয়ারম্যান ও পুলিশ ঘটনাস্থলে ছুটে আসেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্কচটেপ মোড়ানো বোমা সদৃশ্য বস্তুগুলো পেট্রোল বোমা হিসেবে সনাক্ত করেন এবং রডসহ এগুলো থানায় নিয়ে যান। এ খবরে এলাকার সর্বত্র ছড়িয়ে পড়লে উৎসুক জনতা ঘটনাস্থলে ভিড় করেন।
এ ব্যাপারে বানিয়াচং থানার ওসি (তদন্ত) আব্দুল কাইয়ুম এর সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বড় ধরণের নাশকতা ঘটানোর উদ্দেশ্যে হয়তো এই জিনিসগুলো এখানে রাখা হয়েছিল। পেট্রাল বোমা উদ্ধারের ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।
উপজেলা কৃষকদলের সাধারণ সম্পাদক জীবন আহমেদ লিটন জানান, আমরা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে বর্ধিত সভা আহবান করি। কিন্তু সভার পূর্বে বোমা উদ্ধারের ঘটনা ঘটায় প্রশাসনের অনুরোধে সভা বাতিল করেছি। তাদের সভা বানচালের উদ্দেশ্যেই হয়তো কোন কুচক্রী মহল আগের রাতে এ ঘটনা ঘটিয়েছে বলেও তিনি মন্তব্য করেন।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here