বাদ জোহর শাহনাজ রহমতুল্লাহর জানাজা, বনানীতে হবে দাফন

0
343

খবর ৭১ঃ চলে গেলেন দেশের বরেণ্য সঙ্গীতশিল্পী শাহনাজ রহমতউল্লাহ। শনিবার রাত ১টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এ সঙ্গীতশিল্পী মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

আজ রোববার বাদ জোহর রাজধানীর বারিধারার ৯ নম্বর রোডের পার্ক মসজিদে হবে তার জানাজা অনুষ্ঠিত হবে। পরে বনানীতে সম্মিলিত সামরিক বাহিনীর কবরস্থানে তাকে দাফন করা হবে বলে তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়। তিনি স্বামী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

জানা গেছে, শনিবার রাতে হঠাৎ করে শাহনাজ হৃদরোগে আক্রান্ত হন। এরপর তাকে আর হাসপাতালে নেয়ার সুযোগ হয়নি। বাসাতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

স্বামী মেজর (অব.) আবুল বাশার রহমত উল্লাহ ব্যবসায়ী। শাহনাজ রহমতুল্লাহর মেয়ে নাহিদ রহমত উল্লাহ লন্ডনে বসবাস করেন। ছেলে এ কে এম সায়েফ রহমত উল্লাহ যুক্তরাষ্ট্রের এক বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করে এখন কানাডায় থাকছেন।

শাহনাজ রহমতুল্লাহ ছিলেন দেশাত্ববোধক গানের জন্য অত্যন্ত জনপ্রিয়। তার উল্লেখযোগ্য গানগুলো হলো: এক নদী রক্ত পেরিয়ে, একবার যেতে দে না আমার ছোট্ট সোনারগাঁয়ে, একতারা তুই দেশের কথা বলরে‌ এবার বল, প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ, আমায় যদি প্রশ্ন করে, যে ছিল দৃষ্টির সীমানায়।

একুশে পদকপ্রাপ্ত এ শিল্পী জন্মগ্রহণ করেন ১৯৫২ সালে। ১৯৬৩ সালে মাত্র ১১ বছর বয়সে রেডিও এবং চলচ্চিত্রের গানে তার যাত্রা শুরু হয় । ১৯৬৪ সালে টিভিতে তিনি প্রথম গান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here