বাড়ি ফিরলেন হজক্যাম্পে কোয়ারেন্টাইনে থাকা চীনফেরত ৩১২ বাংলাদেশি

0
427
বাড়ি ফিরলেন হজক্যাম্পে কোয়ারেন্টাইনে থাকা চীনফেরত ৩১২ বাংলাদেশি
ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ চীনফেরত ৩১২ বাংলাদেশি ১৫ দিনের বেশি সময় আশকোনায় হজক্যাম্পে কোয়ারেন্টাইনে থেকে রোববার ছাড়া পেয়েছেন। আজ সকাল ৮টা থেকে পৃথকভাবে ভাগ হয়ে হজক্যাম্প ছাড়েন ১১২ বাংলাদেশি।

এর আগে শনিবার বাড়ি ফেরেন আরও ২০০ বাংলাদেশি।

সূত্র জানায়, চীনের উহান থেকে ফেরা বাংলাদেশিদের ১৫ দিনেরও বেশি সময় ধরে রাজধানীর আশকোনা হজক্যাম্পে নিবিড় তত্ত্বাবধানে রাখা হয়। তাদের কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। সেখানে করোনাভাইরাসের কোনো আলামত না পাওয়ায় সবাইকে শনি ও রোববার ছেড়ে দেয়া হয়। এর পর সব বাংলাদেশি নিজ দায়িত্বে ঘরে ফিরে গেছেন।

১ ফেব্রুয়ারি চীনের উহান থেকে দেশে আসেন ৩১২ বাংলাদেশি। এর পর তাদের আশকোনা হজক্যাম্প ও সম্মিলিত সামরিক হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়।

শনিবার বিকালে রাজধানীর মহাখালীতে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়, চীন থেকে ফেরা ৩১২ জনই সুস্থ রয়েছেন। তাদের কারোর মধ্যে কভিড-১৯ (করোনার নতুন নাম) এর কোনো লক্ষণ-উপসর্গ নেই।

প্রসঙ্গত চীনের উহানে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম ধরা পড়ে। এ পর্যন্ত ১৬৬৫ জন করোনায় মারা গেছেন। এর মধ্যে ৭-৮ জন বাদে সবাই চীনা নাগরিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here