বাঘাইছড়ি হত্যাকাণ্ড, দুপুরে ঘটনাস্থলে যাচ্ছে তদন্ত দল

0
235

খবর৭১ঃ উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে রাঙ্গামাটি জেলার বাঘাইছড়িতে সোমবার পাহাড়ি দুর্বৃত্তরা যে রক্তগঙ্গা বইয়ে দিয়েছে তাতে পুরো এলাকায় এখনও থমথমে পরিবেশ বিরাজ করছে। এই পরিস্থিতিতেই বাঘাইছড়ি সাত হত্যায় প্রশাসনের গঠিত তদন্ত দল আজ ঘটনাস্থল পরিদর্শন করবে।

জানা গেছে, বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে বাঘাইছড়ি সফরকালে তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন, স্থানীয় প্রশাসন ও আহতদের সঙ্গে কথা বলবেন।

তদন্ত কমিটির নেতৃত্ব দেবেন স্থানীয় সরকার বিভাগের পরিচালক দীপক চক্রবর্তী। এ কমিটির অন্য সদস্যরা হলেন রাঙ্গামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) মেজর পদমর্যাদার একজন কর্মকর্তা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের যুগ্ন সচিব পদমর্যাদার একজন, রাঙ্গামাটি জেলা পরিষদ এবং আনসার-ভিডিপির প্রতিনিধি।

এর আগে ১৯ মার্চ চট্টগ্রাম বিভাগীয় কমিশনার দীপক চক্রবর্তীকে প্রধান ও রাঙ্গামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে সদস্য সচিব করে সাত সদস্যের কমিটি গঠন করে। কমিটিকে আগামী ১০ কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১৮ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে রাঙ্গামাটিতে নির্বাচনী দ্বায়িত্ব পালন শেষে ফেরার পথে বাঘাইছড়ির নয় কিলো নামক এলাকায় সন্ত্রাসীদের বার্স্ট ফায়ারে সাত জন নিহত হয়। এ সময় আহত হয় আরও ১৬ জন। আহতরা বাঘাইছড়ি, চট্টগ্রাম ও ঢাকায় চিকিৎসাধীন। এ ঘটনায় অজ্ঞাত ৩০ থেকে ৪০ জনকে আসামি করে পুলিশ মামলা দায়ের করেছে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here