বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচন মনোনয়ন পত্র কিনলেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থীসহ দুই জন

0
359

বাগেরহাট প্রতিনিধি:
খুলনার নব নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের ছেড়ে দেয়া আসনে (রামপাল-মোংলা) বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র কিনেছেন তার স্ত্রী হাবিবুন নাহার তালুকদার। মঙ্গলবার দুপুরে বাগেরহাট জেলা নির্বাচন অফিস থেকে সহকারী জেলা নির্বাচন কর্মকর্তা শৈলেন্দ্র নাথ মন্ডলের কাছ থেকে মনোয়নয় পত্র ক্রয় করা হয়। আওয়ামী লীগের প্রার্থী হাবিবুন নাহারের পক্ষে মনোনয়ন পত্র ক্রয় করেন, তার ভাতিজা বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কৃষি ও সমবায় উপ-কমিটির সদস্য, বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র ও প্রেসক্লাবের সাধারন সম্পাদক তালুকদার আব্দুল বাকী। এই আসনের উপনির্বাচনে অংশ নিতে চিত্রনায়ক সাকিল আহসানও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র ক্রয় করেছেন।
এর আগে সোমবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্বে সর্বসম্মতক্রমে বাগেরহাট-৩ (রামপাল-মংলা) আসনের উপ-নির্বাচনে খুলনার নব নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহার তালুকদারকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।
এরআগে, এই আসনে তালুকদার আব্দুল খালেক সংসদ সদস্য ছিলেন। খুলনা সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তিনি স্পিকারের কাছে তার সংসদ সদস্য পদ থেকে অব্যহতি নিয়েছিলেন। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূণ্য ঘোষণা করা হয়। সেই শূণ্য আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হলো তালুকদার আব্দুল খালেকের স্ত্রীকে।
ইসি’র রোডম্যাপ অনুযায়ী ২৪ মে মনোনয়নপত্র জমাদানের শেষ সময়, ২৭ মে বাছাই এবং ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। আর ভোট গ্রহণ হবে ২৬ জুন।
রামপাল-মোংলা এই দুই উপজেলা নিয়ে বাগেরহাট-৩ আসন। দুই উপজেলায় ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে মোট দুই লাখ ২৬ হাজার ২৪৯ ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছে ১লাখ ১৩হাজার ২শ৩৮ ও নারী ভোটার হচ্ছে ১লাখ ১৩ হাজার ১১জন। এই আসনের ৯০টি কেন্দ্রে ২৬ জুন ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।##

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here