বাগেরহাটে সরকারি বালিকা বিদ্যালয়ে শতবর্ষ পূর্তিতে বর্ণাঢ্য শোভাযাত্রা

0
297

বাগেরহাট প্রতিনিধি :
নানা আয়োজন ও ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শতবর্ষ পূর্তি অনুষ্ঠিত হচ্ছে। এ উপলক্ষে শনিবার বেলা ১১টায় শহরের শহীদ মিনার চত্তর থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বাগেরহাট শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে বিদ্যালয়ে চত্তরে এসে শেষ হয়। এসময় বর্তমান ও প্রাক্তান ছাত্রীদের উপস্থিতে বিদ্যালয় প্রঙ্গন মিলন মেলায় পরিনত হয়। শোভাযাত্রায় বিদ্যালয়ের ইতিহাস ও ঐতিহ্য তুলে বাদ্যযন্ত্র নিয়ে নানা সাজে প্রায় ৪ হাজার নবীন-প্রবীন, সাবেক-বর্তমান শিক্ষার্থীরা অংশ নেন।
এর আগে জাতীয় পতাকা, পায়রা উড়ানো, ফেস্টুন ও বেলুন উড়িয়ে কর্মসূচীর উদ্বোধন ঘোষনা করেন সমাজ কল্যান মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য আলহাজ¦ ডা. মোজাম্মেল হোসেন। এসময় জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, আয়োজক কমিটির আহবায়ক এ্যাড. পারভীন আহমেদসহ বিদ্যালয়ের শিক্ষক ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এদিকে শহরের ঐতিহ্যবাহি এ শিক্ষা প্রতিষ্ঠানে নবীন প্রবীন শিক্ষার্থীরা অনেকদিন পর এক সাথে হওয়ায় অনেক খুশি হয়েছেন। তারা আনন্দ উল্লাসে মেতে উঠেন। ১৯১৮ সালে শহরের প্রান কেন্দ্র প্রায় তিন একর জায়গার ওপর বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। সে হিসেবে শতবর্ষে পা রাখল বিদ্যালয়টি। আর শত বর্ষকে কেন্দ্র করে বাগেরহাট বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন নবীন-প্রবীনদের মিলন মেলা পরিণত হয়। রং নিয়ে আনন্দ উল্লাসে মেতে ওঠেন বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা। এদিন এ অনুষ্ঠানে অংশ নিতে শিক্ষার্থীরা নানা সাজে বিদ্যালয় প্রঙ্গনে এসে জড়ো হতে থাকেন। অনেক দিন পর দেখা হওয়ায় একে অপরকে জড়িয়ে ধরেন। আবার অনেক বৃদ্ধ বয়সী শিক্ষার্থী (নারী) গানের তালে তালে নৃত্য পরিবেশন করে আনন্দ উপভোগ করেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here