বাগেরহাটে শেষ হলো ৩ দিনব্যাপী তাবলীগ জামায়াতের ইজতেমা

0
284

বাগেরহাট প্রতিনিধি:
দেশ ও জাতির কল্যাণ কামনায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে বাগেরহাটে শেষ হয়েছে তাবলিগ জামাতের তিন দিনব্যাপী জেলা ইজতেমা। হেদায়েতি বয়ান, ধর্মীয় আলোচনা ও ইবাদতের মধ্য দিয়ে তিনটি দিন কাটানোর পর শনিবার বেলা ১২টার আখেরি মোনাজাত শুরু হয়। এদিন আখেরী মোনাজাতে বাগেরহাটসহ বিভিন্ন জেলার হাজার হাজার ধর্মপ্রান মুসল্লীগনের উপস্থিতে ইজতেমা ময়দান জনসমুদ্রে পরিতন হয়। মোনাজাতস্থলের বিভিন্ন সড়ক ও আশ-পাশের ভবনের ছাদগুলো ছিল মুসল্লীতে পরিপূর্ন। আখেরী মোনাজাত পরিচালনা করেন ঢাকা কাকরাইল মসজিদের মুরব্বি মাও. আব্দুল হামিদ।
মোনাজাতে অতীতের সব ভুলের জন্য সৃষ্টিকর্তার কাছে ক্ষমা চাওয়ার পাশাপাশি বিশ্বের সব মুসলমানের মঙ্গল কামনা করা হয়। মোনাজাতের আগে ইজতেমা ময়দানে চটের সামিয়ানার নিচে বয়ান শোনেন হাজার হাজার মানুষ। ময়দানে জায়গা না পেয়ে আশেপাশের অলিগলি ও রাস্তায় পাটি, পলিথিন বিছিয়ে তাতেই অবস্থান নেন অনেকে। আখেরি মোনাজাতকে কেন্দ্র করে এদিন বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত শহরের দশানী মোড় থেকে গণপূর্ত প্রকৌশল অধিদপ্তরের মোড় পর্যন্ত সকল ধরনের যান চলাচল বন্ধ করে দেয়া হয়।
বাগেরহাট জেলা তাবলীগ জামায়াতের সূরা সদস্য অধ্যাপক মো. দেলোয়ার হোসেন বলেন, আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শান্তিপূর্ণ ভাবে তিন দিনব্যাপী ইজতেমা শেষ হয়েছে। এদিন আখেরী মোনাজাতে বাগেরহাট জেলার বিভিন্ন উপজেলাসহ আশপাশের জেলা গুলোর হাজার হাজার মুসল্লিগন অংশ গ্রহন করেন। আখেরী মোনাজাতের পর জেলার শতাধিক মুসল্লি ইসলাম প্রচারের জন্য দেশের বিভিন্ন জেলায় রওয়না হয়েছেন।
উল্লেখ্য, বৃহস্পতিবার বাগেরহাট সরকারী স্কুল মাঠে তিনদিন ব্যাপী শুরু হয় তাবলীগ জামাতের জেলা ইজতেমা। এর আগে ইজতেমার দ্বিতীয় দিন শুক্রবার জুম্মার নামাজ আদায় করতে সরকারী স্কুল মাঠে মুসল্লীদের ঢল নামে।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here