বাগেরহাটে বিশ্বমুক্ত গনমাধ্যম দিবস পালিত

0
205

হেদায়েত হোসাইন লিটন বাগেরহাট প্রতিনিধি :
‘কিপিং পাওয়ার ইন চেক : মিডিয়া, জাস্টিজ এন্ড রোল অব ল’ এই শ্লোগানকে সামনে রেখে বাগেরহাটে নানা কর্মসুচির মধ্য দিয়ে বিশ্বমুক্ত গনমাধ্যম দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালে ইয়ুথ জার্নালিস্টস ফোরামের উদ্যোগে শহরের একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।
পরে প্রেসক্লাব মিলনায়তনে ইয়ুথ জার্নালিষ্টস্ ফোরাম বাংলাদেশ’র (ওয়াইজেএফবি) বাগেরহাট জেলা কমিটির সভাপতি আব্দুল বাকী তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য প্রবীন সাংবাদিক অধ্যাপক এবিএম মোশারর হুসাইন। বিশেষ অতিথি ছিলেন, বাগেরহাট প্রেসক্লাবের সহ-সভাপতি ও বাগেরহাট টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি নীহার রঞ্জন সাহা।
ইয়ুথ জার্নালিস্টস ফোরামের বাগেরহাট জেলা কমিটির সাধারণ সম্পাদক এস এম সামছুর রহমানের সঞ্চালনায় এসময় অন্যান্যেও মধ্যে বক্তব্য দেন, বাগেরহাট প্রেসক্লাবের আইটি বিষয়ক সম্পাদক হেদায়েত হোসেন লিটন, ওয়াইজেএফবির বাগেরহাট কমিটির সহ-সভাপতি এস এম তাজ উদ্দিন, সহ-সম্পাদক আল-আমীন খান সুমন, নির্বাহী সদস্য এস এস শোহান, আমিরুল ইসলাম বাবু, সোহরাব হোসেন রতন, আব্দুল্লাহ আল ইমরান, মামুন আহম্মেদ, মশিউর রহমান মাসুম, রাকিবুল ইসলাম রাজ, সাংবাদিক শহিদুল ইসলাম, আল- মামুন প্রমুখ।
আলেচনা সভায় পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্ত ও জীবনদানকারী সাংবাদিকদের স্মরণ ও তাদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপন করা হয় এবং সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার আহবান জানানো হয়।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here