বাগেরহাটে বাংলালিংক পাঞ্জাবী-টুপি পরায় চাকুরীচ্যুত

0
321

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস: বাগেরহাটে পাঞ্জাবী-টুপি পরিধান করে অফিসে আসায় চাকুরীচ্যুত হয়েছেন বাংলালিংক কাস্টোমার কেয়ার প্রতিনিধি সরদার আল মারজান। পাঞ্জাবী- টুপি পরিধান করে অফিস করার অপরাধে ২৩ মে দুপুরে মারজানকে গালি-গালাজ করে চাকুরী থেকে অব্যাহতি দেন বাংলালিংকের জোনাল ম্যানেজার মোঃ আঃ রায়হান উদ্দিন।
এ ঘটনায় মঙ্গলবার (২৯ মে) মানহানি ও আর্থিক ক্ষতিপূরণ দাবি করে বাংলালিংকের জোনাল ম্যানেজার মোঃ আঃ রায়হান উদ্দিনকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন মারজান। মারজানের পক্ষে লিগ্যাল নোটিশ আইনজীবি জগৎ জীবন বসু।
লিগ্যাল নোটিশে বলা হয়, সরদার আল মারজান ২০১৭ সালের ১১ অক্টোবর থেকে এবছর ২৩ মে পর্যন্ত সাইনবোর্ড বাজার বাংলালিংক কাস্টোমার কেয়ার প্রতিনিধি হিসেবে চাকুরী করে আসছেন। রমজান মাস শুরু হলে ২৩ মে সে পাঞ্জাবী-টুপি পরিধান করে অফিসে যান। অফিসের নিয়মিত কাজ হিসেবে নিজের ছবি হটস এ্যাপ গ্রæপে পোস্ট করে সু-প্রভাত জানান। হটস এ্যাপ গ্রæপে পাঞ্জাবী-টুপি পরিহিত ছবি দেখে বাংলালিংকের জোনাল ম্যানেজার মোঃ আঃ রায়হান উদ্দিন মুঠোফোনে মারজানকে অকথ্য ভাষায় গালি-গালাজ করে। কোন প্রকার মৌখিক বা লিখিত সতর্ক বার্তা না দিয়ে পাঞ্জাবী-টুপি পরিধানের অপরাধে ঐদিনই মারজানকে চাকুরীচ্যুত করেন জোনাল ম্যানেজার। মারজান ও মোঃ আঃ রায়হান উদ্দিনের কথোপোকথোনের রেকর্ড সরক্ষিত রয়েছে।
এ ধরণের গালিগালাজ ও চাকুরীচ্যুত করায় মারজান সামাজিক ভাবে হেয়প্রতিপন্ন ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ জন্য তার মানহানি ও আর্থিক ক্ষতিপূরণ প্রদান না করলে ৭দিনের মধ্যে আদালতের আশ্রয় গ্রহনের কথা বলা হয় লিগ্যাল নোটিশে।
এবিষয়ে মঙ্গলবার বিকেলে মুঠোফোনে জানতে চাইলে বাংলালিংকের জোনাল ম্যানেজার মোঃ আঃ রায়হান উদ্দিন বিষয়টি অস্বীকার করেন।
সুন্দরবন থেকে দুইটি আগ্নেয়াস্ত্র উদ্ধার
এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস: সুন্দরবন থেকে ২টি একনলা দেশীয় বন্দুক উদ্ধার করেছে কোস্টগার্ড। মঙ্গলবার (২৯ মে) সকালে সুন্দরবনের মিরগামারি খাল সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে এ অস্ত্র উদ্ধার করা হয়।
বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেঃ আবদুল্লাহ আল মাহমুদ বলেন সকালে গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবনের মিরগামারি খাল কোস্টগার্ড অভিযান চালায় এসময় কোস্টগার্ডেও উপস্থিতি টের পেয়ে বনদস্যুরা পালিয়ে যায়। পরে উক্ত স্থান তল্যাসি করে ২ টি আগ্নেয়ভস্ত্র পাওয়া যায়। উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here