বাগেরহাটে পূজা উদ্যাপন পরিষদের সম্মেলনে আগুন, পদদলিত হয়ে আহত ১১

0
314

হেদায়েত হোসাইন লিটন, বাগেরহাট প্রতিনিধি :
বাগেরহাট জেলা পূজা উদযাপন পরিষদের সম্মেলনকে ঘিরে আয়োজিত অনুষ্ঠানে বৈদ্যুৎতিক সটসার্কিটের মাধ্যমে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার সকালে শহরের ব্যস্ততম শালতলা হরিসভা মন্দিরে শুরু হওয়া এ সম্মেলনে শেষ মূহুর্তে বিকাল পৌনে ৩টার দিকে প্রধান অতিথি হিসাবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বক্তব্য রাখার সময় অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। অগ্নিকান্ডের সময় ধোয়ায় আগত অতিথিবৃন্দের মধ্যে আতংক দেখা দিলে মন্দির থেকে বের হতে গিয়ে পদদলিত হয়ে সাংবাদিকসহ ১১ জন আহত হয়েছেন। ঘটনার পর আহতদের উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে প্রেরন করা হয়েছে। তবে ঘটনার পরপরই আগুন নিভিয়ে ফেলায় বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি হয়নি। আহতরা হলেন, মিতালী রায় (২২), শিল্পা মজুমদার (৩৫), রবি দাস (৫০), কল্পনা মজুমদার (৪০), অঞ্জনা বিশ^াস (৮০), বকুল মন্ডল (৬০), সুমতি মন্ডল (৫০), উমা ঘরামি (৪৫), অঞ্জনা বসু (৫০), যুথি মল্লিক (১১) ,আরটিভির জেলা প্রতিনিধি এসএম সামছুর রহমান (৩৪) ও দৈনিক বাসÍবতার শহিদুল ইসলাম (২৪)।
এ বিষয়ে বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-পরিচালক সরদার মাসুদ বলেন, পূজা উদযাপন পরিষদের সম্মেলনে অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়েছিল। কিন্তু তার আগেই আগুন নিভিয়ে ফেলা হয়। তবে ঘটনার সময় আতংকে মন্দির থেকে বের হতে গিয়ে ১০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে দুইজন চিৎকিসা নিয়ে চলে গেছেন। বাকি ৮জন হাসপাতালে চিৎকিসাধিন রয়েছেন।
এ বিষয়ে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অমিত রায় বলেন, পূজা উদযাপন পরিষদের সম্মেলনকে ঘিরে শালতলা হরিসভা মন্দিরে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শেষ ভাগে প্রধান অতিথি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বক্তব্য রাখবার সময় বৈদ্যুৎতিক সর্টসার্কিটের মাধ্যমে আগুন লেগে যায়। এসময় ধোয়ায় আতংক দেখা দিলে মন্দির থেকে বের হতে গিয়ে পদাদলিত হয়ে বেশ কয়েক জন আহত হয়েছেন।
এদিকে এ সম্মেলনের শেষ মূহুর্তে অগ্নিকান্ডের ঘটনায় আতংক দেখা দিলেও অনুষ্ঠানে আগত অতিবিৃন্দসহ হিন্দু সম্প্রদায়ের লোকজন পরবর্তিতে পুনরায় অনুষ্ঠান যোগ দেন।##

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here