বাগেরহাটে নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত

0
441

বাগেরহাট প্রতিনিধি:
“আসুন প্লাস্টিক দূষন বন্ধ করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাগেরহাটে নানা কর্মসূচির মধ্যে দিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার সকালে শহরের স্বাধীনতা উদ্যানে থেকে শহরে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে স্বাধীনতা উদ্যানে এসে শেষ হয়।
পরে স্বাধীনতা উদ্যানে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস।
বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সিভিল সার্জন ডা. অরুণ চন্দ্র মন্ডল, সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. সাইদুল ইসলাম, সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. মাহমুদুল হাসান, শিক্ষাবিদ অধ্যাপক মোজাফফর হোসেন, প্রবীন শিক্ষক মুখার্জী রবিন্দ্র নাথ। স্বাগত বক্তব্য দেন বাগেরহাট পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. এমদাদুল হক।
বক্তারা বলেন, দৈনন্দিন জীবনযাত্রায় প্লাস্টিক পণ্যের ব্যবহার বেড়ে যাচ্ছে। এই প্লাস্টিক পণ্য ব্যবহারের পর তা অপরিকল্পিত ও অনিয়ন্ত্রিত ডাম্পিং পরিবেশের জন্য আরও হুমকি হয়ে দেখা দিচ্ছে। পলিথিন ব্যবহারের বিরুদ্ধে মানুষ কিন্তু এখন অনেক বেশি সচেতন। তাই আমাদের প্লাস্টিক পণ্য ব্যবহারে আরও সতর্ক হওয়ার আহ্বান জানান বক্তারা।
এর আগে এই দিবসটি উপলক্ষ্যে বাগেরহাট প্রেসক্লাবের সামনে সচেতন নাগরিক কমিটি একটি মানববন্ধন পালন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here