বাগেরহাটে দৃষ্টিহীন মমতার কন্যা সম্প্রদান করলেন এমপি বাদশা

0
195

বাগেরহাট প্রতিনিধি :
বাগেরহাট সদর উপজেলার ডেমা ইউনিয়নের কালিয়া গ্রামের দরিদ্র লুৎফর শেখের ছেলে মাসুম বিল্লাহ। দারিদ্রতা আর বেকারত্বের অভিষাপে দিন কাটছিল তার। একটি চাকুরীর জন্য অনেকের কাছে ধর্না দিয়েও কোন কাজ হয়নি তার। এক সময় হতাগ্রস্ত মাসুম একটি চাকুরীর আসায় ছুটে আসে বাগেরহাট সদর আসনের এমপি এ্যাড. মীর শওকাত আলীর বাদশার কাছে। বেকারত্বের অভিষাপ থেকে মাসুমকে মুক্তি দিতে আন্তিরিক প্রচেষ্টা চালান এমপি বাদশা। তারই প্রেেচষ্ঠায় মাসুম ডেমা ইউনিয়নে কালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নাইট গার্ডের চাকুরী পায়। চাকুরী পাওয়ার পর এমপি মীর শওকাত আলীর বাদশা মাসুমকে একই গ্রামের সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য মাফিয়া বেগম ও আব্দুস সালামের দৃষ্টিহিন কন্যা জেবা সামিহা মমতাকে বিয়ের প্রস্তাব দেন। এমপির প্রস্তাবে সাড়া দিয়ে রাজি হয়ে যায় মাসুম বিল্লাহ।
তাই তো গতকাল শুক্রবার বাগেরহাট পৌরসভার আমলাপাড়া এলাকায় অবস্থিত এমপি মীর শওকাত আলীর বাদশার বাড়ীতে ছিল অন্যরকম উৎসব। দরিদ্র মাসুম বিল্লাহ ও দৃষ্টিহিন কন্যা জেবা সামিহা মমতার বিয়ে উপলক্ষে এদিন সকালে এমপির বাড়ীতে ছিল উৎসবের আমেজ। পরে বাবার দায়িত্ব নিয়ে কন্যা সম্প্রদান করে নব দম্পতিদের একটি সুন্দর ভবিষ্যতের জন্য সকলের কাছে দোয়া চান তিনি। আর এমপির আমন্ত্রনে এদিন তার বাড়ীতে উপস্থিত ছিলেন, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, সাবেক সভাপতি বাবুল সরদার, সাবেক সাধারন সম্পাদক আলী আকবর টুটুলসহ জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এমপি মীর শওকাত আলী বাদশা বলেন, বেকারত্বের অভিষাপ থেকে একটি যুবক ছেলে মুক্তি দিয়ে আর এক অসহায় দৃষ্টিহিন কন্যা জেবা সামিহা মমতার বিয়ে দিয়ে আমি আনন্দিত। নব দম্পত্তি দু’জনই আমার সন্তানের মত সবাই তাদের জন্য দোয়া করবেন।
নববধূ জেবা সামিহা মমতার মাতা ইউপি সদস্য মাফিয়া বেগম বলেন, মেয়ের দৃষ্টিশক্তি না থাকার কারনে তার ভবিষৎত নিয়ে দূরচিন্তায় ছিলাম। এমপি সাহেব তার বাবার দায়িত্ব পালন করছেন। আজ আমার পরিবারে সবাই খুব খুসি।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here