বাউল গান প্রশ্নবিদ্ধ হয় এমন কাজ যেন না হয়: প্রধানমন্ত্রী

0
493
পুঁজিবাজারের বিপর্যয় রোধে ৬ পদক্ষেপ নেবেন প্রধানমন্ত্রী

খবর৭১ঃ বাংলাদেশের বাউল গান বিশ্ব ঐতিহ্যে স্থান করে নিয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এমন কোনো কাজ যেন তারা (বাউল) না করে, আজ যেমন বাউল গান বিশ্ব ঐতিহ্যে স্থান করে নিয়েছে, তা যেন প্রশ্নবিদ্ধ না হয়।

বুধবার বিকালে জাতীয় সংসদের অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে কুষ্টিয়া-২ আসনের সংসদ সদস্য হাসানুল হক ইনুর এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী একথা বলেন।

টাঙ্গাইলের মির্জাপুরে এক অনুষ্ঠানে গানের আগে দেয়া বক্তব্যে শরিয়ত সরকার নামের এক বয়াতী মহানবী (সা.) এবং ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করেছেন অভিযোগে এলাকায় বিক্ষোভ হয়। পরে স্থানীয় এক ব্যক্তি তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। সেই মামলায় শরিয়ত সরকারকে গ্রেপ্তার করে পুলিশ।

এ বিষয়ে সংসদ সদস্য হাসানুল হক ইনুর প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘বাউল গানের কোনও দোষ নেই। কিন্তু বাউল গান যারা করেন, তারা যদি কোনো অপরাধে সম্পৃক্ত হয় তাহলে আইন তার আপন গতিতে চলবে। আইন ব্যবস্থা নেবে। এখানে গানের সম্পৃক্ত তা নেই।’

প্রশ্নকারী সংসদ সদস্যকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, ‘মাননীয় সংসদ সদস্য কি এই গ্যারান্টি দিতে পারবেন যে, যারা বাউল গান করেন তারা অপরাধের উর্ধ্বে, কোনো অপরাধ করেন না বা করেননি? যেহেতু গ্রেপ্তার করা হয়েছে, নিশ্চয় সে কোনো অপরাধের সঙ্গে সংযুক্ত বলেই, অপরাধ সংগঠিত হয়েছে বলেই তাকে গ্রেপ্তার করা হয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here