বাউফল উপজেলা নির্বাচন কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যান আটক

0
343

রাকিব হাসান পটুয়াখালী জেলা প্রতিনিধি:
পটুয়াখালীতে ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরের চাল উত্তোলন করে ভাগবাটোয়ারার অভিযোগে দুই জনকে আটক করেছে দু’দক। আটককৃতরা হলেন বাউফলের প্রাক্তন উপজেলা নির্বাচন অফিসার (বর্তমানে বরিশালের আগৈলঝড়ায় কর্মরত) মো.সাইদুর রহমান ও কনকদিয়া ইউপি চেয়ারম্যান মো.শাহিন হাওলাদার। এ ঘটনায় পটুয়াখালী সমন্বিত দু’দক কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মানিক লাল দাস বাদী হয়ে বাউফল থানায় মোট ৬ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। আটককৃতদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
দু’দকের উপ-সহকারী পরিচালক মানিক লাল দাস জানান, ট্যাগ অফিসার হিসেবে বাউফল উপজেলার ৬নং কনকদিয়া ইউনিয়ন পরিষদের হতদরিদ্রদের নামের তালিকা বাছাই কমিটির সভাপতি উপজেলা নির্বাচন অফিসার মোঃ সাইদুর রহমান। ওই কমিটির সদস্য সচিব ইউপি সচিব মুজিবুর রহমান, সদস্য ইউপি চেয়রাম্যান শাহিন হাওলাদার, ইউপি সদস্য নিজাম উদ্দীন হাওলাদার, আশ্রাফুল আলম কামাল এবং স্থানীয় গন্যমাণ্য ব্যক্তি হিসেবে মেসবাহ উদ্দীন তালুকদার সদস্য।
উপজেলা নির্বাহী অফিসার হতদরিদ্রদের মাঝে চাল বিতরণের জন্য তালিকা প্রস্তুত করার নির্দেশ দিলে তারা কয়েকটি উপ-কমিটির মাধ্যমে নামের তালিকা গঠন করে তা উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে পৌঁছায়। রেকর্ডপত্র পর্যালোচনা করে দু’দক জানতে পারে, ১৩৮২ জনের তালিকার মধ্যে ৯১ জন বৃত্তশালীর নাম রয়েছে। এছাড়া নীতিমালা ভঙ্গকরে মোট ২৩৩ জন লোকের নামে ৩০ কেজি করে চাল উত্তোলন করে মোট ৬ হাজার ৯৯০ কেজি চাল লুটপাট করে। যার বাজার দর প্রায় দুই লাখ ৫৯ হাজার ৩০৮ টাকা। তিনি আরো বলেন, অনুসন্ধান শেষে রবিবার (২৮ জানুয়ারি) তাদের আটক করা হয়েছে। বাউফল থানায় এ বিষয়ে একটি মামলা দায়ের করা হয়েছে।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here