বাংলাদেশ-ভারত সম্পর্ক প্রতিবেশী দেশগুলোর জন্য হবে রোল মডেল: প্রধানমন্ত্রী

0
284

খবর ৭১: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ-ভারতের চলমান সম্পর্ক বিশ্বের অন্যান্য প্রতিবেশী দেশগুলোর জন্য রোল মডেল হিসেবে বিবেচিত হবে। এসময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও বলেছেন, আজ থেকে আমরা আরও কাছে এলাম। আমাদের সম্পর্ক আরও গভীর হলো।
সোমবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দিল্লি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একাধিক প্রকল্প উদ্বোধনের সময় দুই প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আশা করি, আমাদের এই বন্ধুত্ব অটুট থাকবে। আগামী দিনে আমাদের দুই দেশের যৌথ প্রচেষ্টায় এমন অনেক সাফল্যগাঁথা উদযাপন করতে পারব। বাংলাদেশের উন্নয়নে সমর্থন দেওয়ার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আন্তরিক ধন্যবাদও জানান তিনি।
এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে বাংলাদেশে আমন্ত্রণ জানালে মমতা বন্দোপাধ্যায় বলেন, ‘আপনি জিতুন, আমরা আসবো।’
এর আগে বিকেল পৌনে ৫টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে দু’টি রেল প্রকল্পের নির্মাণ কাজ এবং বাংলাদেশের জাতীয় গ্রিডে ভারত থেকে ভেড়ামারায় নবনির্মিত ৫শ মেগাওয়াট এইচভিডিসি ব্যাক টু ব্যাক স্টেশন সেকেন্ড ব্লকের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
জানা যায়, ২০১০ সালের ১২ জানুয়ারি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিং আখাউড়া-আগরতলা রেলপথ স্থাপনের চুক্তি স্বাক্ষর করেন। প্রায় ৪৭৭ কোটি টাকার এ প্রকল্পের সিংহভাগ অর্থের যোগান দিচ্ছে ভারত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here