বাংলাদেশে পুলিশের ওপর হামলা চালিয়েছে ‘আইএস’ : সাইট ইন্টেলিজেন্স

0
261

খবর৭১ঃ রাজধানীর গুলিস্তানে সোমবার ( ২৯ এপ্রিল) রাতে পুলিশের ওপর ককটেল বিস্ফোরণের ঘটনাটি জঙ্গি সংগঠন ‘আইএস’ (ইসলামিক স্টেট) ঘটিয়েছে বলে দাবি করেছে সাইট ইন্টেলিজেন্স। ঘটনার কয়েক ঘণ্টা পর এক টুইট বার্তায় সাইট ইন্টেলিজেন্স গ্রুপ এ তথ্য জানায়। একই বার্তা প্রচার করা হয় তাদের ওয়েবসাইটে।

যুক্তরাষ্ট্রভিত্তিক ওয়েবসাইট সাইট ইন্টেলিজেন্স গ্রুপ বিশ্বের বিভিন্ন জঙ্গিগোষ্ঠীর ইন্টারনেট​ভিত্তিক তৎপরতা পর্যবেক্ষণ করে। আইএস পরিচালিত আমাক নিউজ এজেন্সির বরাত দিয়ে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ জানায়, ‘গুলিস্তানে পুলিশের ওপর হামলার ঘটনার দায় স্বীকার করছে আইএস। বাংলাদেশে গত দুই বছরে মধ্যে এটি প্রথম হামলা।’ তবে ওই হামলা কখন চালানো হয়েছে সেই বিষয়ে বিস্তারিত কিছু উল্লেখ করা হয়নি সাইটটিতে।

হামলার ঘটনার পর পল্টন থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক রফিক গণমাধ্যমকে বলেন, সন্ধ্যার পর বঙ্গবন্ধু স্কয়ারে এক বোমা হামলায় দুইজন ট্রাফিক পুলিশ সদস্য আহত হয়েছেন। ওই হামলায় একজন কমিউনিটি পুলিশ সদস্যও আহত হয়েছেন। এই হামলা কারা চালিয়েছে সেই বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি। এছাড়া গত কয়েক দিনের মধ্যে আমাদের থানার অধীনের কোনো এলাকায় পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেনি।

বাংলাদেশ পুলিশ বরাবরই দাবি করছে, বাংলাদেশ আইএসের কোনো সরাসরি কার্যক্রম নেই। নব্য জেএমবি নামে একটি জঙ্গি সংগঠন রয়েছে যার কিছু কিছু সদস্য আইএসের মতাদর্শী।

প্রসঙ্গত, সোমবার রাত পৌনে ৮টার দিকে রাজধানীর গুলিস্তানে বোমা বিস্ফোরণে দুজন ট্রাফিক ও এক কমিউনিটি পুলিশ সদস্য আহত হন। আহতরা হলেন- ট্রাফিক কনস্টেবল নজরুল ইসলাম (৩৭) ও লিটন (৪০) এবং কমিউনিটি পুলিশ সদস্য মো. আশিক (২৬)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here