বাংলাদেশের পরিবর্তে আফগানিস্তানকে আমন্ত্রণ অস্ট্রেলিয়ার

0
274

খবর ৭১ঃআইসিসির নির্ধারিত এফটিপি তথা ফিউচার ট্যুর অনুযায়ী আগামী আগস্ট-সেপ্টেম্বরে টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার জন্য বাংলাদেশকে আমন্ত্রণ জানানোর কথা ছিল সিএর। কিন্তু অতীতের ধারাবাহিকতায় অর্থনৈতিক কারণ দেখিয়ে বাংলাদেশর বিপক্ষে সিরিজ আয়োজনে অপারগতা প্রকাশ করলেও টেস্টে নবাগত আফগানিস্তানকে আমন্ত্রণ জানিয়েছে অস্ট্রেলিয়া। ২০২০ সালে অস্ট্রেলিয়া সফরে যাবে আফগানিস্তান ক্রিকেট দল।

সম্প্রতি আইসিসির গভর্নিং বডির সভায় ২০১৮ জুলাই থেকে ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ক্রিকেট খেলুড়ে প্রতিটি দলের সফরসূচি (এফটিপি) ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা।ফিউচার ট্যুর অনুসারে আগামী পাঁচ বছরে বাংলাদেশ খেলবে ৪৫টি টেস্ট। যার মধ্যে ২৪টি টেস্টই বিদেশের মাঠে, ২১টি দেশে।

ওয়ানডে খেলবে অন্তত ৭২টি, দেশের বাইরে ৪৫, ঘরের মাঠে ২৭টি। টি-টোয়েন্টি খেলবে ৫৮টি। এর মধ্যে ৩৪টি বিদেশের মাটিতে, ২৪টি দেশে। দ্বিপক্ষীয়-ত্রিদেশীয় সিরিজের সঙ্গে বাংলাদেশের সুযোগ থাকছে এশিয়া কাপ, বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টেও খেলার।

এই ব্যস্তসূচি শুরু হচ্ছে আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে। ক্যারিবীয় সফরের পরই আরব আমিরাতে এশিয়া কাপ। ডিসেম্বরে বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ। যেহেতু এই বছর বিপিএল হচ্ছে না, ফাঁকা সময়ে বিসিবি আয়োজন করতে যাচ্ছে নতুন কোনো সিরিজ।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here