বাংলাদেশের জলসীমা থেকে মিয়ানমারের ১৬ জেলে আটক

0
466
বাংলাদেশের জলসীমা থেকে মিয়ানমারের ১৬ জেলে আটক

খবর৭১ঃ কক্সবাজারের সেন্টমার্টিন সংলগ্ন বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকাররত অবস্থায় দুটি ট্রলারসহ মিয়ানমারের ১৬ জেলেকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা।

শুক্রবার সকালে সেন্টমার্টিনের ৫৬ নটিক্যাল মাইল বাংলাদেশ জলসীমানার ভেতর থেকে তাদের আটক করা হয়। কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট সাদ মোহাম্মদ তাইম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মিয়ানমারের আরাকানের চান্দামার এলাকার সাদেক হোসেনের মালিকানাধীন ট্রলারে থাকা আটককৃত জেলেরা হলেন, একই এলাকার ফজল আহমেদের ছেলে মো. কাশেম (৩৫), আবদুল হাইয়ের ছেলে নুর হাসিম (১৯), ফিরোজ হোসেনের ছেলে মো. জলিল (২২), আবু ফজলের ছেলে আবু শহীদ (১৯), আবদুস রহিমের ছেলে নবী হোসেন (২০), আহমদ হোসেনের ছেলে হাবিবুর রহমান (৪১), মো.ইউসুফের ছেলে মো. হোসেন (২০), মো. তৈয়বের ছেলে মো. রবি (২০) ও আবুল কাশেমের ছেলে মো. রফিক (২৫)।

এছাড়া একই এলাকার সলিম উল্লাহর মালিকানাধীন ট্রলারে থাকা আটককৃ জেলেরা হলেন, ওই এলাকার মো. নাসিরের ছেলে রফিক মাঝি (৩০), আবদুস সালামের ছেলে মো. ধলা (১৭), আবুল কাশেমের ছেলে মুহা. শাকের (২৭), মুহাম্মদ ইসার ছেলে ইসা আলম (২০), আহমদ হাবেদ (১৩) ও নাসিরের ছেলে কছির (২০)।

কোস্টগার্ডের সেন্টমাটিন স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট সাদ মোহাম্মদ তাইম জানান, বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ করায় সেখান থেকে দুটি মাছ ধরার ট্রলারসহ মিয়ানমারের ১৬ জেলেকে আটক করা হয়। বিকালে আটককৃতদের সেন্টমার্টিন থেকে টেকনাফ থানায় হস্তান্তর করার জন্য রওয়ানা করা হয়েছে।

টেকনাফ থানার ওসি (অপারেশন) রকিবুল হাসান খান জানান, কোস্টগার্ডদের অভিযানে মিয়ানমারের ১৬ জেলে আটকের খবর শুনেছি। কিন্তু সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত তাদের টেকনাফ থানায় সোপর্দ করা হয়নি। হস্তান্তরের পর কোস্টগার্ড ও ঊর্ধ্বতনদের নির্দেশনা মতো ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here