বহিষ্কৃত মেয়র মিরুর জামিন নামঞ্জুর

0
462

জহির রায়হান-সিরাজগঞ্জঃ
শাহজাদপুর সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মারধর করে হাত-পা ভেঙে দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় প্রধান আসামী সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার বরখাস্তকৃত মেয়র ও বহিষ্কৃত জেলা আওয়ামী লীগের সাংগঠনিক স¤পাদক হালিমুল হক মিরুর জামিন নামঞ্জুর করেছেন আদালত।
আজ সোমবার দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করলে বিচারক বেগম ফাহমিদা কাদের শুনানি শেষে জামিন নামঞ্জুর করেন।
বাদীপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সিরাজুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করে জানান, আগামী ১০ এপ্রিল একই আদালতে মামলাটির চার্জশিট গঠনের শুনানির জন্য দিন ধার্য করেছেন বিচারক।
মামলার নথি অনুযায়ী, শাহজাদপুর পৌর এলাকার একটি রাস্তা সংস্কার নিয়ে তৎকালীন মেয়র হালিমুল হক মিরুর লোকজনের সঙ্গে শাহজাদপুর কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদের বাকবিতন্ডা হয়। এরই জের ধরে ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি বিজয়কে তুলে নিয়ে মেয়র, তার দুই ভাই ও সমর্থকরা মারধর করে হাত-পা ভেঙে দেয়। এ ঘটনায় বিজয়ের চাচা এরশাদ আলী বাদী হয়ে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক স¤পাদক ও শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরু, তার ছোট ভাই হাসিবুল ইসলাম পিন্টু ও মিন্টুসহ ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৫/৭ জনকে আসামি করে মামলা দায়ের করেন।
প্রসঙ্গত, গত বছরের ২ ফেব্রুয়ারি শাহজাদপুরে আওয়ামী লীগের দুগ্রুপের সংঘর্ষের সময় পেশাগত দায়িত্ব পালনকালে গুলিতে নিহত হন সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল। এ ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি হালিমুল হক মিরু প্রায় এক বছর ধরে কারাগারে রয়েছেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here