বর্তমান সরকার সামগ্রিকভাবে দেশ উন্নয়ন করছে : মৎস ও প্রাণিজ সম্পদ মন্ত্রী

0
444

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ মৎস ও প্রাণিজ সম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, বর্তমান সরকার সামগ্রিকভাবে দেশ উন্নয়ন করে যাচ্ছে। ২০২১ সালে দেশ স্বাধীনতার ৫০ বছর পূর্তি হবে। দেশ স্বাধীন না হলে আমরা কলোনীর মতো হয়ে যেতাম। আমাদের ইতিহাস ও ঐতিহ্য ধরে রাখতে হবে। সরকার আসে সরকার যায়। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। তিনি গতকাল মঙ্গলবার নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা আমিনপুর মাঠে প্রাণিজ সম্পদ অধিদপ্তরের আয়োজনে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ২০১৮ উপলক্ষে প্রজেনী প্রদর্শনী উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, প্রাণিজ সম্পদ মন্ত্রনালয় দুটি লক্ষ নিয়ে এগিয়ে যাচ্ছে একটি হলো দুধের যোগান দেওয়া অন্যটি হলো মাংসের যোগান দেওয়া।
প্রদর্শনী অনুষ্ঠানে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক রেজাউল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন, নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা, সংরক্ষিত সাংসদ হোসনে আরা বাবলি, প্রাণিজ সম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ওয়াছি উদ্দিন, মহাপরিচালক আইনুল হক, সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীনুর ইসলাম, সোনারগাঁও পৌরসভার মেয়র সাদেকুর রহমান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুল ইসলাম ভুইয়া, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহফুজুর রহমান কালাম প্রমূখ।
দেশে ৩য় বারের মতো প্রদর্শনীটির আয়োজন করা হয়। প্রদর্শনীতে ১৯০টি ফার্মের গরু প্রদর্শন করা হয়।
প্রতিযোগীতায় অংশ নেওয়া জান্নাত ডেইরী এন্ড এগ্রো ফার্মের মালিক বাবুল ওমর বাবু বলেন, দুই বিঘা জমির উপর গরু মোটা তাজা করণের জন্য সিন্দি, হরিয়ানা, লালশাড়ী, সাদা দবল জাতের সহ দেড় শতাধিক গরু গত তিন বছর যাবত পালন করে আসছেন। এ প্রতিযোগীতায় অংশ গ্রহণ করতে পেরে তিনি নিজেকে গর্বিত মনে করেন।
অপর দিকে নাভিল এগ্রোর ব্যবস্থাপনা পরিচালক নাঈম ভূইয়া বলেন, দেশিয় গো-মাংসের চাহিদা পুরণের লক্ষেই তিনি এই খামার তৈরি করেছেন। ধীরে ধীরে এই খামার দেশের সনামধন্য খামার হিসেবে প্রতিষ্ঠা লাভ করতে চেষ্টা চালাচ্ছেন। তিনি আরো বলেন, আমরা দেশীয় প্রজাতির কয়েকশত গরুর সমন্বয়ে বড় ধরণের খামার করার পরিকল্পনা রয়েছে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here