বর্তমান সরকার প্রতিবন্ধিদের নিয়ে নানা কাজ করছে:ইসরাফিল আলম এমপি

0
291

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য মো: ইসরাফিল আলম বলেছেন “বর্তমান সরকার উন্নয়নের সরকার। বর্তমান শেখ হাসিনার সরকার সমাজের অবহেলিত প্রতিবন্ধিদের সম্পদে পরিণত করতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে।

পূর্বে প্রতিবন্ধিদের ঝামেলা ও বোঝা মনে করা হতো। কিন্তু বর্তমান সরকারের পৃষ্ঠপোষকতায় এই সব প্রতিবন্ধিদের মেধাকে কাজে লাগিয়ে তা সম্পদে পরিণত করা হচ্ছে। বর্তমানে প্রতিবন্ধিদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করার জন্য বিভিন্ন স্কুল, কলেজ এমনকি বিশ্ববিদ্যালয়ে তাদের জন্য নানা সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হয়েছে। বিভিন্ন সরকারি ও বে-সরকারি চাকরিতে তাদের জন্য আলাদা কোঠার সুযোগ রাখা হয়েছে। তাই প্রতিবন্ধিদের আর বোঝা মনে করার কোন সুযোগ নেই।

তিনি রবিবার দুপুরে নওগাঁর রাণীনগর উপজেলার পারইল ইউনিয়নের রফিজান মেমোরিয়াল অটিস্টিক ও প্রতিবন্ধি বিদ্যালয়ের নতুন ভবনের শুভ উদ্বোধন শেষে আলোচনা সভায় এসব কথা বলেন।

অনুষ্ঠানে রফিজান মেমোরিয়াল অটিস্টিক ও প্রতিবন্ধি উন্নয়ন সংস্থার সভাপতি ও গোবিন্দগঞ্জ কলেজের সাবেক অধ্যক্ষ আফজাল হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: আব্দুল বারী মোল্লা, সাধারণ সম্পাদক মো: মফিজ উদ্দিন প্রাং, যুগ্ন সাধারন সম্পাদক মো: আনোয়ার হোসেন, জেলা পরিষদ সদস্য ফেরদৌসি ইয়াসমিন চৌধুরী, উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মো: রুহুল আমীন, পারইল ইউপি চেয়ারম্যান মো: মজিবর রহমান, পারইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মো: আক্কাস আলী, রফিজান মেমোরিয়াল অটিস্টিক ও প্রতিবন্ধি উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক মো: শামছুর রহমান, কামতা এস এন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরদার আব্দুল হামিদ, একডালা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: শহিদুল ইসলাম ফটিক, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে প্রতিবন্ধি বিদ্যালয়ের প্রায় শতাধিক বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here