বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার কোনো প্রশ্নই ওঠে নাঃরিজভী

0
243

খবর৭১ঃবর্তমান সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার প্রশ্নই ওঠে না বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি আরও বলেন, বিএনপি যে নির্বাচন করবে সেটি নিরপেক্ষ সরকারের অধীনে, খালেদা জিয়ার নেতৃত্বে হবে। কারণ বর্তমান প্রধানমন্ত্রীর অধীনে যত ভোট হয়েছে সব ভোট হয়েছে সন্ত্রাসমুখর, উৎসবমুখর নয়।

আজ শনিবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, নিরপেক্ষ সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। নির্বাচনের আগে অবশ্যই সংসদ ভেঙে দিতে হবে এবং খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাজা প্রত্যাহারসহ রাজবন্দিদের মুক্তি দিতে হবে।

তিনি আরও বলেন, রাজনৈতিক সকল মামলা প্রত্যাহার করতে হবে এবং অবশ্যই জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি সরকারকে মানতে হবে।

বিএনপির এই মুখপাত্রের অভিযোগ, অনলাইন অ্যাক্টিভিস্ট রাজন ব্যাপারীকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি দেওয়া হয়। কিন্তু এরপর আর তাঁর হদিস পাচ্ছে না তাঁর পরিবার। র‌্যাব-১০ এর একজন কর্মকর্তা জেলগেট থেকে লিখিত দিয়ে তাকে তুলে নিয়ে যায়। কিন্তু এরপর থেকে তাঁকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি অস্বীকার করছে। এটি আতঙ্কজনক, অশুভ কোনোউদ্দেশ্যেই তাকে জেলগেট থেকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া দেশজুড়ে এখনও গ্রেপ্তার চলছে।

এসব গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের মুক্তি দাবি করেন তিনি।

এ ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমেদকে শিলংয়ের আদালত বেকসুর খালাস দেওয়ায় ভারত সরকারকে ধন্যবাদ জানিয়ে রিজভী বলেন, এই রায়ে ভারতীয় বিচার ব্যবস্থার নিরপেক্ষতা ও স্বাধীনতা সম্পর্কে আমাদের শ্রদ্ধা আরও বেড়ে গেলো। আমরা আশা করব যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে সালাহ উদ্দিন আহমেদকে দেশে ফিরিয়ে দেওয়া হবে।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here