বরিস প্রধানমন্ত্রী হলে দল থেকে পদত্যাগ করব: টরি মুসলিমপ্রধান

0
405

খবর৭১ঃ ব্রিটেনের সাবেক পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন ক্ষমতাসীন টরি পার্টির নেতা হিসেবে নির্বাচিত হলে দল ত্যাগের ঘোষণা দিয়েছেন দলটির মুসলিম ফোরামের প্রধান মোহাম্মদ আমিন।-খবর গার্ডিয়ান অনলাইনের

অ্যাডলফ হিটলার ও বরিস জনসনের মধ্যে তুলনা টেনে তিনি বলেন, বহু ভয়ংকর ব্যক্তি জনপ্রিয়তা পেয়েছেন। কাজেই বরিস জনসন যদি দলীয় নেতা হিসেবে নির্বাচিত হন, তবে আমি দল ছেড়ে দেব।

ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে’র পদত্যাগের পর তার স্থলাভিষিক্ত হওয়ার জন্য দেশটিতে নেতা নির্বাচন চলছে। আর এতে তিনগুণ জনপ্রিয়তা নিয়ে এগিয়ে রয়েছেন বিতর্কিত বরিস জনসন।

দলীয় নেতৃত্বে এগিয়ে থাকা বরিস জনসনকে ভাঁড় আখ্যা দিয়েছেন কনজারভেটিভ পার্টির দীর্ঘ সময়ের এই সদস্য।

এছাড়া নিজের স্বার্থ সিদ্ধির জন্য মুসলমান নারীদের নিকাব ও বোরকা নিয়ে মশকরা করেছিলেন লন্ডনের এই সাবেক মেয়র। এ ঘটনায় বরিসের তীব্র সমালোচনা করেন মোহাম্মদ আমিন।

বিবিসি রেডিও ফোরের টুডে প্রোগ্রামকে দেয়া সাক্ষাতকারে তিনি বলেন, তাকে যে দল নেতা হিসেবে বেছে নেবে, সেই দলের সদস্য থাকার জন্য আমি প্রস্তুত নই। কাজেই ৩৬ বছর ধরে এই দলের সঙ্গে থাকার পর আমি সরে যাবো।

দলের ভেতর জনসনের জনপ্রিয়তা নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, পৃথিবীতে বহু ঘৃণ্য ব্যক্তি আছেন, যারা জনপ্রিয়। জনপ্রিয়তা কোনো পরীক্ষা না। পরীক্ষা হলো-প্রধানমন্ত্রী হওয়ার ক্ষেত্রে কোনো ব্যক্তি যথেষ্ট নৈতিকবোধ সম্পন্ন কি না; এবং আমার বিশ্বাস, বরিসের সেটা নেই।

নাৎসি একনায়কের জনপ্রিয়তার সঙ্গে জনসনের তুলনা করে তিনি বলেন, বহু জার্মান নাগরিক ভাবতেন, হিটলার ঠিক পথেই রয়েছেন।

এটাকে বেদনাদায়ক তুলনা উল্লেখ করে তিনি বলেন, তার মানে আমি এমনটা বলছি না যে বরিস জনসন লোকজনকে গ্যাস চেম্বারে পাঠাতে চাচ্ছেন। পরিষ্কারভাবেই তিনি তা চাচ্ছেন না। তবে তিনি একজন ভাঁড়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here