বন্যায় ভেসে গেল বাস, নিহত ১৮

0
281

খবর৭১ঃজর্দানে প্রবল বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যায় বৃহস্পতিবার একটি স্কুলবাস ভেসে গেলে কমপক্ষে ১৮ জন নিহত হয়েছে। এদের বেশিরভাগেই স্কুলশিশু। তবে নিহতের এ সংখ্যা আরো বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।
কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আর জাজিরা জানায়, বৃহস্পতিবার বাসে করে শিক্ষাসফরে যাচ্ছিলেন আম্মানের ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা। বাসটিতে মোট ৩৭ শিক্ষার্থী এবং সাতজন শিক্ষক ছিলেন। তারা জর্দানের পূর্বাঞ্চলীয় মরুভূমির আল-আজরাক পর্যটন কেন্দ্রে যাচ্ছিল।
কিন্তু বাসটি ডেড সির নিকটবর্তী সড়ক অতিক্রমের সময় বন্যার জলে তলিয়ে যায়। কেননা তখন সেখানে মুষলধারে বৃষ্টি হচ্ছিল এবং অতি বৃষ্টির কারণে ওই এলাকায় আকস্মিক বন্যা দেখা দিয়েছিল। ওই এলাকায় শুক্রবারও বৃষ্টি অব্যাহত আছে বলে খবর পাওয়া গেছে।
এ ঘটনায় কমপক্ষে ১৮ জন নিহত হয়। নিহতদের বেশিরভাগেরই শিক্ষার্থী এবং তাদের বয়স ১৪ বছরের নিচে। এর আগে জর্দানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা ১১ জন আহত হওয়ার কথা জানিয়েছিলেন।
দুর্ঘটনার পরপরই শুরু হয় উদ্ধার অভিযান। বৃহস্পতিবার রাত পর্যন্ত ২১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ এখনও চলছে।
এদিকে দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান জর্দানের প্রধানমন্ত্র ওমর রাজ্জাক। তিনি ঘটনাস্থলে দাঁড়িয়ে থেকে উদ্ধার কার্যক্রম পর্যবেক্ষণ করেন। দুর্ঘটনার কারণে নির্ধারিত বাহরাইন সফর বাতিল করেছেন জর্দানের বাদশাহ আবদুল্লাহ।
দুর্ঘটনায় অনুসন্ধান ও উদ্ধার তৎপরতায় ইসরাইলের সহায়তা চেয়েছে জর্দান সরকার। ইসরায়েলের সামরিক বিভাগ এক বিবৃতিতে জানায়, জর্দানের ডাকে সাড়া দিয়ে তারা ঘটনাস্থলে কিছু হেলিকপ্টার পঠিয়েছে। ডিড সিতে উদ্ধার ও অনুসন্ধান অভিযানে অংশ নিচ্ছে ইসরায়েলি হেলিকপ্টারগুলো।
সূত্র: আল জাজিরা
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here