বন্যায় ভাসছে ভেনিস, নিহত ৬

0
454

খবর৭১ঃভারী বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় তলিয়ে গেছে ইতালির উত্তর-পূর্বাঞ্চলের বিশাল এলাকা। ওই এলাকার ভেনেতো অঞ্চলের আড্রিয়াটিক সাগরের তীরবর্তী ভাসমান শহর ভেনিসেরও ৭০ শতাংশ তলিয়ে গেছে পানির নিচে। বন্যা ও দমকা ঝড়ে সোমবার কমপক্ষে ছয়জন প্রাণ হারিয়েছে। এই প্রাকৃতিক দুর্যোগে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে বলেও খবর পাওয়া গেছে।

এদের মধ্যে সোমবার রাজধানী রোমের অদূরে গাছের নিচে পড়ে মারা গেছেন দুইজন। নেপলস ও সাভোনা এলাকায় মারা গেছেন আরো তিনজন। নিহত বাকি একজন কোন এলাকার তা জানা যায়নি।

স্থানীয় আবহাওয়া দপ্তর জানাচ্ছে, বন্যার পর প্রচণ্ড বাতাসের কারণে ভেনিসে তীব্র ঢেউ আছড়ে পড়ছে। কোথাও কোথাও ঢেউয়ের উচ্চতা দাঁড়াচ্ছে ৫ ফুটের বেশি। বন্যায় ভেসে গেছে শহরটির তিন চতুর্থাংশ এলাকা।

এই বন্যা পর্যটনের আকর্ষণীয় কেন্দ্রটিতে স্বাভাবিক জীবনযাপন করছে ব্যাহত। তবে কর্তৃপক্ষ বলছে, পরিস্থিতি মোকাবেলায় তারা প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে।

ভেনিসের মেয়র লুইগি ব্রুগনারো বলেন, উপসাগরীয় অঞ্চলে নির্মিত জলাধারের কারণে ভেনিসে অতিরিক্ত পানি উঠেছে। প্রয়োজনীয় ব্যবস্থা নিলে এমনটি আর হবে না। তাছাড়া এখন পানি অপসারণেরও ব্যবস্থা নেওয়া হচ্ছে।

চলতি বছর এ নিয়ে চারবার বন্যায় আক্রান্ত হলো ভেনিস।

সূত্র: হিন্দুস্তান টাইমস
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here