‘বন্দুকযুদ্ধে’ নিহতের ঘটনায় যুক্তরাষ্ট্রের উদ্বেগ

0
468
bdj

খবর ৭১: চলমান মাদকবিরোধী অভিযানে কথিত বন্দুকযুদ্ধে নিহতের ঘটনায় উদ্বেগ জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে এ উদ্বেগের কথা জানান বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন ব্লুম বার্নিকাট।

বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন ব্লুম বার্নিকাট বলেন, মাদকের বিরুদ্ধে অভিযানের নামে বিচারবহির্ভূত হত্যা কার্যকর কোনো পন্থা নয়। এ অভিযানে মৃতের সংখ্যা নিয়েও যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন।

তিনি আরো বলেন, অভিযানে যারা মারা যাচ্ছে, তাদের প্রত্যেকের আইনের সুযোগ পাওয়ার অধিকার আছে। বিনা বিচারে একজন মানুষ মারার অর্থ হচ্ছে ওই পরিবারটি নিঃস্ব হয়ে যাওয়া।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, মাদকদ্রব্যের বিরুদ্ধে জিরো টলারেন্স আমরাও চাই। তবে অভিযুক্ত প্রত্যেককে আইনের আওতায় আনা উচিত বলে আমরা মনে করি।

প্রসঙ্গত, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দাবি করে আসছেন, মাদকবিরোধী অভিযানের সময় পুলিশের উপর আক্রমণের পর পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা আক্রমণ করায় মাদক ব্যবসায়ী নিহত হওয়ার ঘটনা ঘটছে। যতদিন না মাদক নিয়ন্ত্রণে আসবে, ততদিন পর্যন্ত সর্বাত্মক এই অভিযান চলবে বলেও ইতোমধ্যে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here