বনানীতে অগ্নিকাণ্ডের ঘটনায় গণপূর্ত মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

0
223

খবর৭১ঃরাজধানীর বনানী মডেল টাউনে অগ্নি দুর্ঘটনায় পতিত এফআর ভবনের নকশা অনুমোদন এবং নির্মাণ সংক্রান্ত ত্রুটি-বিচ্যুতি তদন্তে ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

বৃহস্পতিবার গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিমের নির্দেশে তাৎক্ষণিকভাবে মন্ত্রণালয় এ তদন্ত কমিটি গঠন করে।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) জনাব মো. ইয়াকুব আলী পাটওয়ারীকে আহ্বায়ক এবং মন্ত্রণালয়ের যুগ্মসচিব জনাব মো. ফাহিমুল ইসলামকে সদস্য সচিব করে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির অপর ৪ চার সদস্য হলেন স্থাপত্য অধিদফতরের প্রধান স্থপতি জনাব কাজী গোলাম নাসীর, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সদস্য (পরিকল্পনা) জনাব আবু সাঈদ চৌধুরী, গণপূর্ত অধিদফতরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ড. মো. মইনুল ইসলাম এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নগর পরিকল্পনাবিদ জনাব মো. আশরাফুল ইসলাম।

এ কমিটি বনানী মডেল টাউনের এফআর টাওয়ারের নকশা অনুমোদন ও ভবন নির্মাণে কোনো ত্রুটি-বিচ্যুতি থাকলে তা সনাক্ত করবে এবং দায়ী ব্যক্তিদের চিহ্নিত করবে। কমিটিকে বিষয়টি সরেজমিনে তদন্তপূর্বক ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এদিকে শুক্রবার সকাল ১১টায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী জনাব শ. ম. রেজাউল করিম বনানীর অগ্নি দুর্ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শনে যাবেন।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here