বদলির বিষয়ে ঐক্যফ্রন্টের চিঠি আমলে নেবে না ইসি

0
391

খবর ৭১ঃ পুলিশ ও প্রশাসনের কর্মকর্তাদের বদলির অভিযোগ সুনির্দিষ্ট না হওয়ায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করবে না নির্বাচন কমিশন (ইসি)। গতকাল সন্ধ্যায় কমিশনের এক বৈঠকে এসব সিদ্ধান্ত হয়েছে। বৈঠক শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানান, সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিষয়ে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে যে অভিযোগ দেয়া হয়েছে তার পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন (ইসি) কোনো পদক্ষেপ গ্রহণ করবে না। কেননা তারা শুধু তালিকা দিয়ে বদলি বা প্রত্যাহারের কথা বলেছে। তিনি বলেন, রাজনৈতিক দল নয়, প্রার্থীর চিঠি আমলে নেবে কমিশন।

কর্মকর্তাদের বদলির বিষয়ে সভায় বড় কোনো সিদ্ধান্ত হয়নি জানিয়ে সচিব বলেন, যেকোনো কর্মকর্তা বিভিন্ন স্থানে চাকরি করতে পারেন। তাই বলে তালিকার ভিত্তিতে তাদেরকে বদলির ব্যবস্থা নেয়া যায় না। এ বিষয়ে উনারা (কমিশন) কিছু নির্দেশনা দিয়েছেন।

কোনো মন্ত্রণালয় থেকে চিঠিপত্র দিলে সেগুলো আমলে নেয়া হবে। ঘোষিত কোনো প্রার্থী দরখাস্ত দিলে সেগুলো আমলে নিতে হবে। তবে প্রার্থী নহে এমন অনেকে আবেদন করে, উড়োচিঠি দেয় সেগুলো আমলে না নেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

রাজনৈতিক দলের চিঠি আমলে নেয়া হবে কী না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দলের চিঠি ওইভাবে আমলে নেয়া যাবে না।
সচিব বলেন, কমিশন সভায় বসে বিএনপির চিঠিগুলো পর্যালোচনা করে কিছু বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন। কোন কোন চিঠির উত্তর দেবো, কোন চিঠির বিষয়ে ব্যবস্থা নেবো সে বিষয়ে নির্দেশনা দিয়েছেন। তিনি বলেন, কিছু চিঠিতে ঠুনকো বিষয় উল্লেখ করা হয়েছে যেমন বঙ্গভবনে কাকে আপ্যায়ন করানো হয়েছে এসব চিঠি আমরা কেন আমলে নেবো?

প্রশাসন ও পুলিশের ৯২ কর্মকর্তার বদলির দাবিতে ইসিতে চিঠি দিয়েছিল জাতীয় ঐক্যফ্রন্ট। বৃহস্পতিবার ১৩টি পৃথক চিঠিতে বেশ কিছু অভিযোগ জমা দিয়েছিল বিএনপি। ওইসব চিঠির বিষয়ে সিদ্ধান্ত নিতে রোববার সন্ধ্যায় এ বৈঠক করে কমিশন।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here