বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ ৭ মে : তথ্যপ্রযুক্তি মন্ত্রী

0
503

খবর ৭১ঃ ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট আগামী ৭ মে উৎক্ষেপণ করা হবে। এর ফলে দেশের মিডিয়াগুলো নিজস্ব স্যাটেলাইন ব্যবহারের সুবিধা পাবে।
আজ শনিবার বিকেলে সিলেট সিটি করপোরেশনের আমন্ত্রণে ডিজিটাল ভবন স্থাপনের জন্য জমি পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা বলেন তথ্যপ্রযুক্তি মন্ত্রী।

মোস্তফা জব্বার বলেন, আগামী ৭ মে রাতে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করা হবে। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ জাতীয় জীবনে একটি বড় অর্জন। এ উপলক্ষে ৮ মে জাতীয়ভাবে দিবসটি উদযাপন করা হবে। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের ফলে বাংলাদেশের ইলেক্ট্রনিক মিডিয়া গুলো নিজস্ব স্যাটেলাইট ব্যবহারের সুবিধা পাবে।
মন্ত্রী বলেন, সিলেটকে দেশের প্রথম ডিজিটাল নগরী হিসেবে গড়ে তোলতে সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে। সিলেটে কোম্পানীগঞ্জে ইলেকট্রনিক সিটি স্থাপনের কাজ চলছে। একই সিলেট নগরীতে পুরো তথ্যপ্রযুক্তি ব্যবস্থাকে এক ছাদের নিচে নিয়ে আসতে চেষ্টা করা হবে।
প্রস্তাবিত ডিজিটাল ভবন স্থাপনের জন্য সিলেট নগরভবনের পাশে হকার্স মার্কেটের বড় একটি অংশ এবং ধোপাদিঘীর পার এলাকা পরিদর্শন করেন তথ্যপ্রযুক্তি মন্ত্রী। এ সময় মন্ত্রীর সঙ্গে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে আজ দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসুচি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তথ্যপ্রযুক্তি মন্ত্রী।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here