বঙ্গবন্ধু ও রাষ্ট্রপতির নাম ভাঙিয়ে প্রতারণা, চক্রের প্রধান গ্রেফতার

0
668
বঙ্গবন্ধু ও রাষ্ট্রপতির নাম ভাঙিয়ে প্রতারণা, চক্রের প্রধান গ্রেফতার

রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
সিরাজগঞ্জে বঙ্গবন্ধু আন্তর্জাতিক দুঃস্থ‍ ও প্রতিবন্ধী সোসাইটির নামে সহযোগিতা করার বিভিন্ন আশ্বাস দিয়ে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূল হোতা জাহাঙ্গীর মন্ডল (৪৫) কে অবশেষে গ্রেফতার করেছে শাহজাদপুর থানা পুলিশ।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সন্ধ্যায় শাহজাদপুর পৌর শহরের ফলপট্টি থেকে সাধারণ জনগণ এবং উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ তাকে আটক করে পুলিশকে খবর দেয়। তাদের সহযোগিতায় প্রতারক চক্রের মূল হোতা জাহাঙ্গীর মন্ডলকে গ্রেফতার করে শাহজাদপুর থানা পুলিশ।

উল্লেখ্য, জাহাঙ্গীর মন্ডল শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের মাদলা গ্রামে মৃত আব্দুল জব্বারের পুত্র। স্বল্প শিক্ষিত জাহাঙ্গীর মন্ডল সাংসারিক জীবনে জীবিকার তাগিদে রিক্সা চালানোসহ মাঠে-ঘাটে বিভিন্ন ধরনের কাজ করেছেন। হটাৎ সব কাজ ছেড়ে দিয়ে হয়ে ওঠেন সমাজ সেবক। গড়ে তোলেন ‘বঙ্গবন্ধু আন্তর্জাতিক দুস্থ ও প্রতিবন্ধী সোসাইটি’ নামের একটি সংগঠন।

ওই প্রতারকের দাবী মাননীয় প্রধানমন্ত্রী’র কন্যা সায়মা ওয়াজেদ পুতুল ও শেখ রেহানার নিজস্ব সংগঠন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সংগঠনের মাধ্যমে সরকারি সকল সুযোগ-সুবিধা প্রদান করবেন। এই সংগঠনের তিনি সিরাজগঞ্জ জেলা এবং ভারতের কোলকাতার চেয়ারম্যান বলেও জানান। মহামান্য রাষ্ট্রপতি, জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পীকার, বেশ কয়েকজন মন্ত্রী, প্রতিমন্ত্রী, সেনাপ্রধান, পুলিশ প্রধান, দেশের অনেক ব‍্যাংকের চ‍েয়ারম‍্যানসহ গণ্যমান্য আরও অনেকেই তার কমিটির উপদেষ্টা বলে জানান জাহাঙ্গীর মন্ডল।

জানা যায়, প্রতিবন্ধী, দুস্থ, অসহায়, বৃদ্ধ, স্বামী পরিত্যক্ত, কৃষকসহ, দরিদ্র শ্রেণির মানুষেরাই তার প্রধান লক্ষ্য । বিধবাদের কার্ড করে দেওয়া, বয়স্ক ভাতা, ভূমিহীনদের বাড়ি করে দেওয়া, যার ঘর নেই তাকে সরকারি ভাবে পাকা ঘর করে দেওয়া, যার চাকরি নেই তাকে অল্প টাকায় সরকারি চাকুরী দেওয়ার আশ্বাস দিয়ে তিনি দ্রুত বৃদ্ধি করেছেন সংগঠনের সদস্য। যে জন্য প্রত‍্যেকের কাছ থেকে সদস্য ফি বাবদ নেন ২০০ থেকে ৫০০ টাকা। এভাবেই তিনি হত দরিদ্র মানুষের কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে এলাকাবাসীর অভিযোগ।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান জাহাঙ্গীর মণ্ডলকে গ্রেফতারের সত্যতা স্বীকার করে জানান, জাহাঙ্গীর মন্ডলের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ, চাঁদাবাজি ও প্রতারণার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। সেই সাথে তাকে আদালতে প্রেরণ করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here