‘বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসি কার্যকর করা হবে’

0
344

খবর ৭১ঃপররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক সাজাপ্রাপ্ত খুনিদের বিদেশ থেকে দেশে ফিরিয়ে এনে ফাঁসির আদেশ কার্যকর করা হবে।

রাজশাহীর চারঘাটে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন শেষে আয়োজিত এক সভায় তিনি এ কথা বলেন।

দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক কার্যালয়ে, প্রশাসন ভবন, বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়।

এরপর উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চারঘাট-বাঘার সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, সাজাপ্রাপ্ত খুনিরা বিদেশে পালিয়ে থেকে দেশবিরোধী যড়ষন্ত্রে লিপ্ত রয়েছে। বঙ্গবন্ধু সারাটা জীবন বাঙালি-বাঙালি করে গেছেন। দেশকে স্বাধীন করলেন কিন্তু স্বাধীনতার পর আমরা তাকে রক্ষা করতে পারলাম না।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছেন। নিরসলভাবে দেশের উন্নয়নে কাজ করছেন। মানুষের ভাগ্যের পরিবর্তন করছেন। আমাদেরও সবাইকে দেশ গড়ার কাজে শামিল হতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জনাব আলী, সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার মিজানুর রহমান আলমাস, সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল হক, উপজেলা যুবলীগের সভাপতি কাজী মাহমুদুল হাসান মামুন, ছাত্রলীগ সাধারণ সম্পাদক রায়হানুল হক রানা প্রমুখ।

অনুষ্ঠান শেষে চিত্রাংকন, রচনা ও বক্তৃতা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।
খবর ৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here