বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ জেএমবির আমির নিহত

0
267

খবর৭১ঃবগুড়ার শিবগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পুরনো জেএমবির বাংলাদেশ শাখার আমির খোরশেদ ওরফে মাস্টার ওরফে সামিল (৩৮) নিহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার পিরব ইউনিয়নের তাঁতীপুকুর এলাকার এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

খোরশেদ পুরনো জেএমবি বাংলাদেশ শাখার আমির ছিলেন। তিনি জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার ঘোনারপাড়া গ্রামের আবদুল খালেকের ছেলে। তার সাংগঠনিক নাম মাস্টার ওরফে সামিল।

ঘটনাস্থলে দুটি আগ্নেয়াস্ত্র, তিন রাউন্ড গুলি, একটি চাপাতি ও একটি বার্মিজ চাকু পাওয়া গেছে। জঙ্গিদের হামলায় আহত দুই পুলিশকে বগুড়া পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী জানান, রাত দেড়টার দিকে বগুড়ার শিবগঞ্জ উপজেলার তাঁতীপুকুর এলাকায় কয়েকজন জঙ্গি কোনো নাশকতার গোপন বৈঠক করছিল। টহল পুলিশ ওই এলাকায় গেলে জঙ্গিরা পুলিশকে লক্ষ্য করে পিস্তল দিয়ে ৪-৫ রাউন্ড গুলিবর্ষণ করে।

এ সময় জানমাল রক্ষায় পুলিশও পাল্টা ১২ রাউন্ড গুলি করে। হামলাকারীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে গেলে ঘটনাস্থলে জঙ্গি নেতা খোরশেদকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। দ্রুত উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জরুরি বিভাগের চিকিৎসক পুলিশকে জানিয়েছেন, দূরত্বের কারণে পথিমধ্যে রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

ঘটনাস্থলে এক রাউন্ড গুলিভর্তি ৭.৬২ ক্যালিবারের একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটার গান, দুই রাউন্ড গুলি, একটি চাপাতি, একটি বার্মিজ চাকু, কিছু পাউরুটি ও কলার অংশ পাওয়া গেছে।

জঙ্গিদের হামলায় আহত এসআই আহসান ও কনস্টেবল সাব্বিরকে পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার সকালে এ ঘটনায় শিবগঞ্জ থানায় মামলার প্রস্তুতি চলছিল।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here