বগুড়ায় প্রশ্নফাঁসের মিথ্যা তথ্য দেয়ায় জেএসসি পরীক্ষার্থী গ্রেফতার

0
244

খবর৭১ঃবগুড়ার সারিয়াকান্দিতে ফেসবুকে জেএসসি পরীক্ষার ইংরেজি প্রশ্নপত্র ফাঁসের মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে সুমন বাবু নামে এক পরীক্ষার্থীকেগ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

র‌্যাবের ডিএডি একেএম হাবিবুর রহমান বুধবাররাতে সারিয়াকান্দি থানায়এ মামলা করেছেন।

এর আগে র‌্যাব-১২ ক্যাম্পের সদস্যরা বুধবার বিকালে তাকে বগুড়ারটেংরাকুড়া গ্রামের নিজ বাড়ি থেকে গ্রেফতার করেন।

সুমন বাবু সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নের টেংরাকুড়া গ্রামের সুলতান মুন্সির ছেলে। সে পার্শ্ববর্তী জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার নব্যচর হাইস্কুল অ্যান্ড কলেজের জেএসসি পরীক্ষার্থী।

সারিয়াকান্দি থানার ওসি আল-আমিন জানান, সুমন জেএসসি পরীক্ষার ইংরেজি বিষয়ে প্রশ্নপত্র ফাঁসের ব্যাপারে মোবাইল ফোনের ফেসবুকে বিজ্ঞপ্তি দেয়। সে তার মোবাইল ফোনে ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে মিথ্যা প্রশ্নপত্র দেয়ার নামে বিকাশের মাধ্যমে টাকা আদায় করে আসছিল।

র‌্যাব সদস্যরা টের পেয়ে বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে টেংরাকুড়া গ্রামের বাড়ি থেকে মিথ্যা প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক সুমনকে গ্রেফতার করে। তার কাছে একটি মোবাইল ফোন ও ফেসবুক ম্যাসেঞ্জারে টাকার বিনিময়ে মিথ্যা প্রশ্নপত্র দেয়ার কথোপকথনের স্ক্রিনশর্ট পাওয়া গেছে।

সারিয়াকান্দি থানার ওসি আল-আমিন আরও জানান, বুধবার রাতে তাকে থানায় সোপর্দ ও র‌্যাব কর্মকর্তা তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২(২) ধারায় মামলা করেছেন। বৃহস্পতিবার দুপুরে সুমনকে বগুড়া আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here