ফ্রান্স-ডেনমার্কের লক্ষ্য পূরণ

0
274

খবর ৭১ঃআগেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে ফেলেছিল ফ্রান্স। ফলে এটি ছিল ফরাসিদের গ্রুপসেরা হওয়ার লড়াই। ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন তারা। অপরদিকে দ্বিতীয় পর্ব নিশ্চিত ছিল না ডেনমার্কের। পরের পর্বে যেতে এ ম্যাচে ন্যূনতম ড্র করতে হতো ডেনিশদের। লক্ষ্য পূরণ হলো উভয়েরই।

ডেনমার্ক-ফ্রান্সের লড়াই গোলশূন্য ড্রতে শেষ হয়েছে। এতে কোনো হিসাব-নিকাশ ছাড়াই গ্রুপসেরা হয়েছে ফ্রান্স। আর পরের রাউন্ডে উঠে গেছে ডেনমার্ক।

তেমন গুরুত্ববহ না হওয়ায় এ ম্যাচে একাদশে বেশ ক’টি পরিবর্তন আনেন ফ্রান্স কোচ দিদিয়ের দেশম। বিশ্রাম দেন পগবা, লরিস, উমতিতি, এমবাপ্পেকে। হতাশার বিষয়, তাদের পরিবর্তে যারা সুযোগ পেয়েছেন, তারাও নামের প্রতি সুবিচার করতে পারেননি।

কচ্ছপের গতিতে এগিয়েছে ডেনমার্ক-ফ্রান্স লড়াই। ২৫ মিনিট পর্যন্ত গোলমুখে কোনো দলই শটই নিতে পারেনি। ২৯ মিনিটে প্রথম সুযোগ পায় ডেনমার্ক। তবে তা হেলায় নষ্ট করেন ডেলানেয়। ৩৩ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে দূরপাল্লার শট নেন ডেম্বেলে। তবে তা লক্ষ্যভ্রষ্ট হয়। প্রথমার্ধে দু’দলের আক্রমণ বলতে ছিল এই।

বিরতি থেকে ফিরে আক্রমণের গতি বাড়ায় ফ্রান্স। বেশ কটি সুযোগও পান অলিভিয়ের জিরু-নাবিল ফিকিররা। তবে ডেনমার্কের জমাট রক্ষণ ভাঙতে পারেননি তারা। গোল দিতে পারেনি ডেনমার্কও। ফলে গোলশূন্য ড্রতে শেষ হয় দুদলের লড়াই।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here