ফেসবুকেই সরব, হাতে নেই সিনেমা!

0
285

খবর ৭১ঃ ঢাকাই সিনেমার গ্ল্যামার চিত্রনায়িকা পরী মণি। প্রথম সিনেমা মুক্তির আগেই আগেই টানা ২৩টি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলেন পরী মণি। এতগুলো সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে আলোচনায় আসেন এ চিত্রনায়িকা। একের পর এক সিনেমাতে কাজ করে ঢালিউড পাড়ায় নিজের জাত চেনান তিনি। বর্তমানে তাকে সিনেমার পর্দা কিংবা নতুন কোনও সিনেমায় কাজ করছেন তার দেখা মিলছে না। তবে সিনেমায় না থাকলে তাকে আবেদনময়ী উষ্ণতা ছড়াতে দেখা যাচ্ছে ফেসবুকের পাতায়।

ফেসবুকে এমন ছবি দেওয়ার পরও তিনি উপদেশমূলক দুলাইন ক্যাপশনও দিচ্ছেন, ‘আমার মনে হয়, তোমার চারপাশ এবং তোমার নিজেকে ইতিবাচক পরিবেশে পাওয়াটা গুরুত্বপূর্ণ। অর্থাৎ, তোমার নিজেকে ইতিবাচক মানুষের সাথে রাখা। ওই মানুষগুলোর সাথে নয়, যাদের চিন্তাভাবনা নেতিবাচক এবং তুমি যাই করো না কেন যারা তাতে ঈর্ষান্বিত।’ পরী মণি তার ফেসবুকে একটি আবেদনময়ী ছবি শেয়ার করে তার সঙ্গে জুড়ে দেন লেখাটি।

বর্তমানে এরকম স্ট্যাটাস আর ছবি পোস্টের মাধ্যমে দিন কাটছে তার। নতুন করে নেই আলোচনায় আবার নতুন কোনও ছবিতেও নেই তিনি। তবে প্রতিনিয়ত তাকে স্থিরচিত্রে দেখা মিলছে স্যোশাল মিডিয়ার পাতায়। কখনো দেশে, কখনো বা বিদেশের দৃষ্টিনন্দন জায়গাগুলোতে মেলে ধরছেন রূপের দ্যুতি। আর ক্যামেরার সুবাদে সেই দ্যুতির ঝলকানি পড়ছে সোশ্যাল মিডিয়ায়।

 

স্বাভাবিক কিংবা আবেদনময়ী যেমন ছবিই হোক, পরী মণি প্রায়ই তার ছবিগুলোর সঙ্গে জুড়ে দেন উপদেশমূলক কিংবা সুখপাঠ্য কিছু ক্যাপশন। যেগুলো পড়ে পুলকিতবোধ করেন তার ভক্তরা। হাজার হাজার লাইক-কমেন্টে পূর্ণতা পায় পরীর ফেসবুক পোস্ট।

সিনেমার সাথে সংশ্লিষ্টরা বলছেন, বর্তমানে অভিনেতা-অভিনেত্রীরা সস্তা হয়েছেন। তাদের অনায়াসে সাধারণ মানুষ দেখে নিচ্ছেন। সামাজিক মাধ্যমে তাদের ছবি প্রকাশের কারণে দর্শকদের আর চাহিদা থাকে না হলে গিয়ে টিকিট কেটে সিনেমা দেখার। পরী মণির বিষয়ে টেনে তারা বলেন, সিনেমা হলে একটু আবেদনময়ী সিন থাকে তা দর্শকদের বাড়তি একটা রোমান্স দেওয়ার জন্য। কিন্তু সিনেমার পর্দায় না দেখিয়ে সেটা যদি স্থিরভাবে ফেসবুকে চলে আসে তাহলে তো দর্শক অব্যশই তাদের সিনেমা দেখতে যাবে না।

পরী মণি অভিনীত সর্বশেষ সিনেমা মুক্তি পেয়েছে গেলো ফেব্রুয়ারির ৮ তারিখে। শামীমুল ইসলাম শামীম পরিচালিত ‘আমার প্রেম আমার প্রিয়া’ নামের সেই সিনেমা অনেক আগেই নির্মিত হয়েছিলো। মৌলিক গল্পের সিনেমাটি প্রচারণার অভাবে দর্শক টানতে পারেনি।

গত দুই বছরে নতুন কোনো সিনেমায় চুক্তিবদ্ধ হননি পরী। গত বছর তার অভিনীত ‘স্বপ্নজাল’ সিনেমাটি মুক্তি পেয়েছিলো। সেটিও বছর চারেক আগের। এই সিনেমায় পরীমনির অভিনয় দারুণভাবে প্রশংসিত হয়। তবে প্রেক্ষাগৃহে খুব একটা সুবিধা করতে পারেনি সিনেমাটি। গেলো বছরের শেষ দিকে পরী মণিকে একটি ওয়েব সিরিজে দেখা গিয়েছিলো। গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত সেই ওয়েব সিরিজের নাম ‘প্রীতি’।

হাতে সিনেমা না থাকলেও পরী মণিকে প্রায়ই খবরের শিরোনামে পাওয়া যায়। শোবিজ মহলের আলোচনার টেবিলে তাকে নিয়ে চর্চা হয়। এই যেমন গত ভালোবাসা দিবসে প্রেমিক তামিম হাসানের সঙ্গে সেরেছেন বাগদান, আবার তাকে নিয়ে ঘুরে বেড়াচ্ছেন দেশ-বিদেশের বিভিন্ন স্থানে। কখনো আবার এতিম-অসহায়দের পাশে দাঁড়াচ্ছেন, আবার কখনো এফডিসিতে আস্ত গরু কোরবানি দিচ্ছেন। একজন শিল্পী হিসেবে এরকম মহৎ কাজে তার এগিয়ে আসাকে অনেকেই ইতিবাচকভাবে নিয়েছেন।

পরী মণির ক্যারিয়ারে ব্যবসাসফল সিনেমা নেই, বর্তমানে হাতে সিনেমাও নেই, তবু ঢাকাই সিনেমার চলমান সময়ে পরী মণি নিয়ে স্বপ্ন দেখেন অনেকেই। কেননা নায়িকাসূলভ চেহারা, গ্ল্যামার এবং অভিনয় দক্ষতা; সব কিছুই রয়েছে তার। সুতরাং দক্ষ কারিগরের মাধ্যমে নিরব পরী শিগগিরই সিনেমায় সরব হবেন এবং কর্পুরের মতো মুগ্ধতা ছড়াবেন ঢালিউডের বাতাসে, এমনটাই প্রত্যাশা সিনেপ্রেমীদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here