ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান আশরাফুল

0
289

খবর৭১ঃ বাংলাদেশের হয়ে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। আগামী ১৩ আগস্ট শেষ হচ্ছে তার পাঁচ বছরের নিষেধাজ্ঞা।

২০১৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএলে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে তাকে এই নিষেধাজ্ঞা দেয়া হয়েছিলভ

২০১৬ সালের ১৩ আগস্ট থেকে ঘরোয়া ক্রিকেট খেলার অনুমতি পাওয়ায় আনুষ্ঠানিকভাবে এ নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর আন্তর্জাতিক ক্রিকেট ও বিপিএলে ফিরতে তার জন্য আর কোন বাধা থাকবে না।

পুনরায় জাতীয় দলের হয়ে খেলার সুযোগ সৃষ্টি হওয়ায় আনন্দিত আশরাফুল বলেন, গত পাঁচ বছর ধরে তিনি এ দিনটির অপেক্ষায় ছিলেন।

ইএসপিএনক্রিকইনফোকে আশরাফুল বলেন, ‘দীর্ঘ দিন ধরে আমি ২০১৮ সালের ১৩ আগস্ট দিনটির জন্য অপেক্ষা করছি। পাঁচ বছরেরও বেশি সময় আগে আমি নিজের জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছিলাম। অবশ্য গত দুই বছর আমি ঘরোয়া ক্রিকেটে কিছু ম্যাচ খেলেছি, এখন আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে আমার কোন বাধা নেই। পুনরায় বাংলাদেশের হয়ে খেলতে পারাটা হবে আমার সবচেয়ে বড় অর্জন।’

তিনি বলেন, ‘খেলায় ফেরার পর আমার প্রথম মৌসুমটি খুব ভালো কাটেনি। তবে ২০১৭-১৮ মৌসুমে আমি ভালো করেছি। আগামী মৌসুমগুলোতে আমি আরো ভালো করার আশা করছি।’

তিনি আরও বলেন, ‘এখন আমি নিজের পারফরমেন্স দিয়ে নির্বচনের জন্য বিবেচিত হতে পারবো। ইতোমধ্যেই আমি এক মাসব্যাপী অনুশীলন সূচি শেষ করেছি এবং ১৫ আগস্টের পর আগামী মৌসুমের ন্যাশনাল ক্রিকেট লীগের আগে মৌসুম-পূর্ব অনুশীলন শুরু করবো।’

গত দুই মৌসুমের মধ্যে তার উল্লেখযোগ্য পারফরমেন্স ছিল ২০১৭-১৮তে ঢাকা প্রিমিয়ার লীগে লিস্ট এ’তে পাঁচটি সেঞ্চুরি।

ঘরোয়া ক্রিকেটে নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর লিস্ট-এ’তে ২৩ ম্যাচে তার গড় রান ৪৭ দশমিক ২৩। তবে প্রথম শ্রেণিতে খুব ভালো করতে পারেননি। ১৩ ম্যাচে একটি সেঞ্চুরিসহ গড় রান ২১ দশমিক ৮৫।

২০১৪ সালের জুন মাসে বিপিএল দুর্নীতি বিরোধী ট্রাইবুনাল আশরাফুলকে আট বছরের জন্য নিষিদ্ধ ও ১০ লাখ টাকা জরিমানা করে। একই বছর সেপ্টেম্বর মাসে বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের (বিসিবি) শৃংখলা কমিটি নিষিদ্ধাদেশ কমিয়ে পাঁচ বছর করে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here